২০ জুন, ২০২৪ ২১:৩৮

‌‘শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মান বাড়িয়ে দিয়েছেন’

সিরাজগঞ্জ প্রতিনিধি

‌‘শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মান বাড়িয়ে দিয়েছেন’

সিরাজগঞ্জের কামারখন্দ ভদ্রঘাট যুদ্ধ দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা-জনতা মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল লতিফ মির্জা পরিচালিত পলাশডাঙ্গা যুব শিবিরের আয়োজনে মধ্য ভদ্রঘাট মুক্তিযুদ্ধ স্মৃতি ও জাদুঘর মাঠে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে মুক্তিযোদ্ধাদের সম্মান অনেকগুণ বাড়িয়ে দিয়েছেন। জনগণ সাথে থাকলে বীর মুক্তিযোদ্ধাদের সকল দাবি পূরণ করা হবে।  মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য ঢাকায় ২২টি হাসপাতালে স্পেশাল বরাদ্দ দেওয়া হয়েছে। জুলাই মাস থেকে সারাদেশে সকল মৃত মুক্তিযোদ্ধার জন্য একই ডিজাইনের কবর দেওয়া হবে, যা দেখে সহজেই সবাই বুঝতে পারবেন, এটা মুক্তিযোদ্ধার কবর।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার দেশে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করেছে। আগামী ৫ বছরের মধ্যে দেশের ৮০ ভাগ অঞ্চলে চলাচলের রাস্তা পাকাকরণ করা হবে।

বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বিমল কুমার দাসের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সদর-কামারখন্দ-২ আসনের সংসদ সদস্য জান্নাত আরা তালুকদার হেনরী, সিরাজগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শফি, জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, কামারখন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল্লাহ সবুজ, নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল মতিন চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন সুলতানা প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর