২১ জুন, ২০২৪ ১৮:০৪

ঢলের পানিতে গোসলে নেমে মাদ্রাসাছাত্রের মৃত্যু

নেত্রকোনা প্রতিনিধি

ঢলের পানিতে গোসলে নেমে মাদ্রাসাছাত্রের মৃত্যু

স্বজনদের আহাজারি

নেত্রকোনার সীমান্তে ঢলের পানিতে গোসল করতে নেমে রিফাত হোসেন (১১) নামের এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। ঈদে বাড়িতে এসেছিলেন সে।

জেলার কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের রাতকান্দা গ্রামে শুক্রবার দুপুরে এই মৃত্যুর ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন ওসি মোহাম্মদ লুৎফুল হক। রিফাত ওই গ্রামের আবুল কালামের ছেলে। সে মা বাবার সঙ্গে গাজীপুরে থাকে। সেখানের একটি মাদ্রাসায় হেফজ বিভাগে পড়াশোনা করে। 
ঈদ উপলক্ষে গত কয়েকদিন আগেই বাড়ি আসে পরিবারের সাথে।

রিফাতের চাচা আলা উদ্দীন জানান, ঈদে পরিবারের সাথেই রিফাত বাড়ি আসে। ছোটবেলা থেকেই বাবা মায়ের সাথে গাজীপুরে থাকায় সাঁতার জানতো না। 

শুক্রবার দুপুরে অন্যান্য শিশুদের সঙ্গে গোসল করতে যায় বাড়ির সামনে পালপাড়া সড়কে। গ্রামীণ ওই সড়কের পাশের হাওরে গোসল করতে নামে। এক পর্যায়ে ঢলের পানিতে ডুবে যায়। সাঁতার না জানায় রিফাত পানি থেকে উঠতে না পারলে সাথের শিশুদের চিৎকারে স্থানীয়রা রিফাতকে খুঁজতে থাকে। 

খোঁজাখুঁজির ঘণ্টাখানেক পরে রিফাতকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কলমাকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জয়ত্রী দেবনাথ পূরুবী বলেন, হাসপাতালে আনার আগেই রিফাতের মৃত্যু হয়েছে।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক বলেন, পরিবারের পক্ষ থেকে অভিযোগ না থাকায় তাদের আবেদনের প্রেক্ষিতে সুরতহাল প্রতিবেদন তৈরির পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর