২১ জুন, ২০২৪ ১৮:২৩
ভূমধ্যসাগরে নিহত ১১

লাশ পেলেই খুশি সাব্বিরের পরিবার

বেলাল রিজভী, মাদারীপুর

লাশ পেলেই খুশি সাব্বিরের পরিবার

সাব্বির আকন

লিবিয়া থেকে অবৈধভাবে সাগর পাড়ি দিয়ে ইতালিতে যাওয়ার পথে মাদারীপুরের সাব্বির আকন (১৮) নামে এক যুবক নিহত হয়েছে। তার লাশ পেলেই খুশি নিহতের স্বজনরা। নিহত সাব্বির আকন মাদারীপুর সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের পশ্চিম কালাইমার গ্রামের মামুন আকনের ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অভিবাসন প্রত্যাশীদের বহনকারী দুটি নৌকা মঙ্গলবার ইতালির দক্ষিণ উপকূলে ডুবে যায়। এতে ১১ বাংলাদেশি নিহত হন। এদের মধ্যে মাদারীপুরের ৩ যুবক রয়েছে। তাদের একজন সাব্বির আকন। নিহত সাব্বিরের বাবাও দুই বছর আগে একইভাবে অবৈধপথে ইতালি যান।

সাব্বিরের মা রহিমা বেগম বলেন, ইতালি যাওয়ার পথে সাগরে ট্রলারডুবিতে আমার ছেলে সাব্বির মারা গেছে। আমার এখন আর কিছু চাওয়ার নাই। আল্লাহ নিয়ে গেছে। ছেলের লাশ পেলেই খুশি। লাশটা যেন বাড়িতে কবর দিতে পারি।

নিহতের চাচা মোশারফ আকন বলেন, আমাদের কারো প্রতি কোনো অভিযোগ নাই। আমি চাই সরকার যেন দ্রুত সাব্বিরের মরদেহ দেশে ফিরিয়ে আনেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নিহতের এক স্বজন বলেন, যেই দালাল সাব্বিরকে নিয়েছিল সেই দালাল ওদের পরিবারকে অনেক টাকা দেবে বলে প্রলোভন দেখিয়েছে। তাই তাদের ছেলে মারা গেলেও মামলাও করেনি। এমনকি কোথাও তারা অভিযোগও দেয়নি। তারা চায় না বিষয়টি নিয়ে আলোচনা হোক।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন বলেন, ইউরোপে অভিবাসন প্রত্যাশীদের বহনকারী নৌকা ডুবে ইতালির দক্ষিণ উপকূলে সদর উপজেলার সাব্বির নামে একজন মারা গেছে বলে শুনেছি। তবে নিহতের পরিবার আমাদের সাথে যোগাযোগ করেনি। নিহতের পরিবার চাইলে প্রশাসনের পক্ষ থেকে দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে মরদেহ আনার ব্যবস্থা করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর