২৩ জুন, ২০২৪ ০৪:১৫

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নরসিংদীর রায়পুরার দুইপক্ষের সংঘর্ষ

নরসিংদী প্রতিনিধি

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নরসিংদীর রায়পুরার দুইপক্ষের সংঘর্ষ

গোষ্ঠীগত দাঙ্গা ও এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নরসিংদীর রায়পুরার দুইপক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলি হয়েছে। এলাকার আধিপত্য নিয়ন্ত্রণকে কেন্দ্র করে শনিবার সন্ধ্যায় মেথিকান্দা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রায়পুরা থানা পুলিশ, ডিবিশসহ পুলিশের একাধিক টিম ঘটনাস্থলের পৌঁছায়। এ ঘটনায় ৪ জন আহত হয়েছেন।

সূত্র জানায়, এলাকার আধিপত্য নিয়ন্ত্রণ নিয়ে রায়পুরার মেতিকান্দা গ্রামের আবিদ হোসেন রুবেলের সাথে একই গ্রামের সাবেক ইউপি সদস্য হারুনের দ্বন্দ্ব চলছিল। এরই মধ্যে  রায়পুরা উপজেলা পরিষদ নিবার্চন চলাকালে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সুমনকে পিটিয়ে হত্যা করেন ভাইস চেয়ারম্যান প্রার্থী আবিদ হোসেন রুবেল ও তার সমর্থকরা। এই ঘটনায় হত্যা মামলার পর এলাকা ছাড়েন রুবেল। ওই সময় এলাকার নিয়ন্ত্রণ নেন হারুন ও তার সমর্থকরা।

ঈদের আগে হত্যা মলায় জামিনে আসেন রুবেল। এরই মধ্যে এলাকার আধিপত্য নিয়ন্ত্রণে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হারুন সমর্থকদের ওপর হামলা চালানো হয়। ওই সময় প্রতিপক্ষ দমাতে এলোপাতাড়ি গুলি ও ককটেলের বিস্ফোরণ শুরু করে রুবেল সমর্থকরা। এ সময় দুইপক্ষই সংঘর্ষে জড়ায়। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রায়পুরা থানা পুলিশ, ডিবিসহ পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে যায়। 

জেলা গোয়েন্দা শাখার ওসি খোকন চন্দ্র সরকার বলেন, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে হট্টগোল হয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর