২৩ জুন, ২০২৪ ০৯:৩০

গাইবান্ধায় রুবেল হত্যা মামলার মূলহোতাসহ গ্রেফতার ২

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় রুবেল হত্যা মামলার মূলহোতাসহ গ্রেফতার ২

গাইবান্ধার পলাশবাড়ীতে চাঞ্চল্যকর রুবেল মিয়া (৬২) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা মামলার মূলহোতাসহ ২ আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব। 

গ্রেফতাররা পলাশবাড়ী উপজেলার বুজরুক বিষ্ণুপুর এলাকার মৃত আবু হাজী আবুল কাশেমের ছেলে আতিয়ার রহমান (৫৫) ও মধু মিয়া (৬৫)। 

শনিবার (২২ জুন) রাতে র‍্যাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের স্কোয়াড্রন লিডার মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে ওইদিন বিকেল সাড়ে ৪ টার দিকে গাইবান্ধা সদরের মোল্লারচরের হাতিমারা বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রুবেল মিয়ার প্রতিবেশি হওয়ায় আসামিদের সঙ্গে পারিবারিক বিষয় নিয়ে পূর্ব থেকে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গত ১৭ জুন সন্ধ্যার দিকে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা হয়। পরের দিন দুপুর ১টার দিকে রুবেল মিয়া বাড়ি থেকে বাজারের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে পলাশবাড়ী উপজেলার বুজরুক বিষ্ণুপুরের বোর্ড বাজার এলাকায় আসামিরা ধারালো ছোরা, কাঠের বাতা দিয়ে রুবেল মিয়ার মাথায় স্বজোরে আঘাত করে রক্তাক্ত কাটা জখম করে। এসময় অন্যান্যরাও গুরুত্বর রক্তাক্ত জখম হয়। 

পরে আহত রুবেল মিয়াকে উদ্ধার করে প্রথমে গাইবান্ধা সদর হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে স্বজনরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২০ জুন সকাল ১১ টার দিকে মারা যান রুবেল মিয়া। এ ঘটনায় নিহতের বড় ভাইয়ের স্ত্রী বাদী হয়ে পলাশবাড়ী থানায় মামলা দায়ের করেন। এর পর থেকে ওই আসামিরা আত্মগোপনে থাকেন।

এরই ধারাবাহিকতায় শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে তথ্যপ্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গাইবান্ধা সদর উপজেলার মোল্লারচর হাতিমারা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে র‍্যাব। এসময় ওই হত্যা মামলার মূলহোতা আতিয়ার রহমান ও ২নং আসামি মধু মিয়াকে গ্রেফতার করা হয়। 

মাহমুদ বশির আহমেদ বলেন, গ্রেফতাররা ওই মামলার পলাতক আসামি বলে স্বীকার করেছে। পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহণের জন্য আসামিদেরকে পলাশবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর