২৩ জুন, ২০২৪ ১৭:০৭

আওয়ামী লীগের বড় অর্জন স্বাধীনতা লাভ : এসএম কামাল

গোপালগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগের বড় অর্জন স্বাধীনতা লাভ : এসএম কামাল

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও খুলনা ৩ আসনের সংসদ সদস্য এসএম কামাল হোসেন বলেছেন, বঙ্গবন্ধু আওয়ামী লীগকে সুসংগঠিত করার জন্য মন্ত্রীত্ব ছেড়ে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়েছিলেন ১৯৫৭ সালে। যার ফলশ্রুতিতে আওয়ামী লীগের মাধ্যমে বাঙালিকে ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তাই আওয়ামী লীগের বড় অর্জন হচ্ছে বাংলাদেশের স্বাধীনতা লাভ।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

এসএম কামাল বলেন, বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও বাংলাদেশের স্বাধীনতা এক অভিন্ন। বঙ্গবন্ধু বিহীন বাংলাদেশে শেখ হাসিনা, আওয়ামী লীগ ও আধুনিক বাংলাদেশ এক অভিন্ন। পাকিস্তানের দুঃশাসনের বিরুদ্ধে ১৯৪৭ সালের এই দিনে ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগ প্রতিষ্ঠা লাভ করেছিল। যার মূল লক্ষ্য ছিল বাংলাদেশের মানুষের স্বাধীনতা।

তিনি আরও বলেন, বর্তমানে আওয়ামী লীগের মূল লক্ষ্য হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা। সেই স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ বিশ্বের দরবারে আজ উন্নয়নশীল ও মর্যাদাশীল দেশে রূপান্তরিত হয়েছে।

এর আগে, শ্রদ্ধা নিবেদন শেষে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এসময় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুখ খান, পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রীর পদমর্যাদা) আবুল হাসানাত আবদুল্লাহ, শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলী, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু এমপি, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজম, গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হক, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেক কেটে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এ ছাড়া আলোচনা সভা ও প্রধানমন্ত্রীর সুস্থতা কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর