২৩ জুন, ২০২৪ ১৮:০৫

বগুড়ায় নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

নানা আয়োজনে বগুড়ায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে রবিবার বেলা ১১টায় জেলা আওয়ামী লীগের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর শহরের সাতমাথা মুজিবমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে সভাপতির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য আলহাজ মজিবর রহমান মজনু। সভাপতির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে উন্নয়নের মহাসড়কে। আওয়ামী লীগের শাসনাধীন বাংলাদেশ এখন পরিণত হয়েছে তৃতীয় বিশ্বের রোল মডেলে। ডিজিটাল বাংলাদেশ থেকে আমরা স্মার্ট বাংলাদেশে পরিণত হতে চলেছি।  

তিনি আরও বলেন, উপমহাদেশের রাজনৈতিক দলের ইতিহাসে আওয়ামী লীগ গণমানুষের কাছে একটি আদর্শ ও অনুভূতির নাম। বাংলাদেশে অসাম্প্রদায়িক, মানবিক ও মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় আওয়ামী লীগ সবচেয়ে বড় রাজনৈতিক প্রতিষ্ঠান হিসেবে নেতৃত্ব দিয়ে আসছে। ১৯৪৯ সালের ২৩ জুন বাঙালির মুক্তির সুনির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আওয়ামী লীগের জন্ম। আজকের বাংলাদেশ বস্তুত আওয়ামী লীগেরই অবদান। 

এসময় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, সহ-সভাপতি প্রদীপ কুমার রায়, আওয়ামী লীগ নেতা আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু, সুলতান মাহমুদ খান রনি, আল রাজী জুয়েল, শাহ আখতারুজ্জামান ডিউক, নাসরিন রহমান সীমা, পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবিহা সাবরিন পিংকি, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, জেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজন, জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা প্রমুখ। 

এর আগে এদিন সকালে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমালা অর্পণ করেন নেতাকর্মীরা।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর