২৩ জুন, ২০২৪ ২১:৩৫

ফরিদপুরে বর্ণাঢ্য আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে বর্ণাঢ্য আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ফরিদপুরে নানা আয়োজন ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে উপমহাদেশের প্রাচীনতম রাজনৈতিক দল আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষ্যে রবিবার সকাল ৯টায় শহরের আলিপুরের লাভলু সড়কে অবস্থিত আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও দোয়ার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কার্যক্রম শুরু হয়।

এ সময় সকল শহীদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে বেলুন ও পায়রা উড়িয়ে দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

এরপর দলীয় কার্যালয়ে আলোকচিত্র প্রদর্শনী, রক্তদান কর্মসূচি ও গাছের চারা বিতরণের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ঝর্ণা হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম চৌধুরীসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

বিকেল চারটায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য একটি র‍্যালি বের হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফের নেতৃত্বে শুরু হওয়া র‍্যালিটি শহরের লাভলু সড়ক, নিলটুলী, মুজিব সড়ক হয়ে ফের দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। র‍্যালিতে নানা রঙের ফেস্টুন ব্যানার নিয়ে এবং বাদ্য বাজিয়ে নেতা-কর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার জন্য নানা স্লোগান দেওয়া হয়।

পরে প্রতিষ্ঠাবার্ষিকীর ৭৫ পাউন্ডের কেক কাটা হয়। এরপর শুরু হয় আলোচনা সভা। জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন দলের সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, সহ-সভাপতি শ্যামল ব্যানার্জী, সদর উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চৌধুরী, দপ্তর সম্পাদক আলী আশরাফ পিয়ার, শ্রমিক লীগের সভাপতি গোলাম মো. নাসির, যুব মহিলা লীগের আহ্বায়ক রুখসানা আহমেদ মেহেবী প্রমুখ।

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শহরের প্রধান প্রধান সড়কের বিশাল এলাকাজুড়ে ও দলীয় কার্যালয়ে আলোকসজ্জা করা হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর