২৪ জুন, ২০২৪ ০৫:১৫

ময়মনসিংহে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে মানুষের ঢল

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে মানুষের ঢল

ময়মনসিংহে হাজারো মানুষের ঢল নামিয়ে দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা’ করেছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ। রবিবার বিকালে বিকেলে নগরীর টাউন হল ময়দানে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম। সমাবেশ সঞ্চালনা করেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ‍্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপূর্ত মন্ত্রণালযয়ের সাবেক প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামিম। এছাড়াও মঞ্চে জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথি প্রধান অতিথির বক্তব্যে গণপূর্ত মন্ত্রণালযয়ের সাবেক প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ, ইতিহাস ও ঐতিহ্যে সমৃদ্ধ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ। প্রতিষ্ঠার পরই বাংলাদেশ আওয়ামী লীগ ভাষা আন্দোলনে নেতৃত্ব দিয়ে বাঙালির মায়ের ভাষার অধিকারকে রক্ষা করেছে। এরপর বাঙালির মুক্তির জন্য প্রতিটি আন্দোলন, লড়াই, সংগ্রামে নেতৃত্ব দিয়ে ১৯৭১ সালে স্বাধীনতা এনে দিয়েছে। দেশের উন্নয়নের জন্য রাজনৈতিক দল হিসাবে একমাত্র আওয়ামী লীগ্ই কাজ করে। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামিম বলেন, গত সাড়ে সাত দশক ধরেই আওয়ামী লীগের গৌরবোজ্জ্বল পথচলা। দীর্ঘ এই পথ চলায় সংগঠনটি বাঙালি জাতির অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সকল প্রতিবন্ধকতা জয় করে সফলতার মুকুটে সংযুক্ত করেছে একের পর এক পালক। পৃথিবীর খুব কম সংগঠন আছে যারা ক্ষমতাসীন হয়ে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করার সৌভাগ্য অর্জন করেছে। একইসাথে ক্ষমতাসীন থেকে আওয়ামী লীগ তার প্রতিষ্ঠার রজতজয়ন্তী ও সুবর্ণজয়ন্তী পালনের বিরল সৌভাগ্যের অধিকারী।

সমাবেশ শেষে সন্ধ্যা পোনে ৬টার টিকে টাউন হল মাঠ থেকে একটি বর্ণ‍্যঢ‍্য শোভাযাত্রা বের হয়ে নতুন বাজার রেলওয়ে স্টেশন রোডসহ নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর