২৪ জুন, ২০২৪ ২২:৫৪

কৃষকের জালে ধরা পড়লো রাসেলস ভাইপার

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

কৃষকের জালে ধরা পড়লো রাসেলস ভাইপার

পটুয়াখালীর কলাপাড়ায় এক কৃষকের জালে আটকা পড়েছে রাসেলস ভাইপার সাপ। সোমবার সকাল ৮টার দিকে উপজেলার ধুলাসার ইউনিয়নের বৌলতলী গ্রামের কৃষক নূর হাওলাদারের জালে এ সাপটি আটকা পড়ে। এটির দৈর্ঘ্য ৫ ফুট। সাপটি ধরা পড়ার খবরে দেখতে শতশত মানুষ ভিড় করে ওই বাড়িতে।

কৃষক নুর হাওলাদার জানান, সাপটি বাড়ির উঠানে বিছানো জালে আটকা পড়ে। সাপটির উপর লাঠি দিয়ে বেশ কয়েকটি আঘাত করার পর এটি অনেকটা দুর্বল হয়ে পড়ে। এরপর একটি প্লাস্টিকের কৌটায় সাপটি জীবিত অবস্থায় সংরক্ষণ করেছেন। তবে বনবিভাগ কিংবা এ্যানিলেম লাভার্স এর সদস্যরা নিতে আসলে তাদের দিয়ে দিবে বলে তিনি জানান। 
একই এলাকার শাহিন চৌকিদার জানান, এই প্রথমবারের মতো এই সাপ দেখলাম। এর আগে ইউটিউব এবং ফেসবুকে ব্যাপক এই সাপের ছবি দেখেছি।  এটি একটি বিষাক্ত সাপ বলে তিনি ধারনা করছেন।

এনিমেল লাভারস অফ পটুয়াখালীর কলাপাড়া টিমের সদস্য বায়জিদ মুন্সী জানান, আমাদের একটি টিম ঘটনাস্থল যাচ্ছে। সাপটিকে প্রাথমিক চিকিৎসা শেষে বনবিভাগের কাছে হন্তান্তর করা হবে।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ড. শংকর চন্দ্র অধিকারী জানান, রাসেলস ভাইপার সাপ থেকে সবাইকে সতর্ক থাকতে হবে। কাউকে যদি আঘাত করে সাথে সাথে হাসপাতালে নিয়ে আসবেন। হাসপাতালে সাপে কাটার চিকিৎসার ব্যবস্থা রয়েছে। 


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর