২৫ জুন, ২০২৪ ২২:১৫

চাঁদপুরে ৮৩ বস্তা চাল উদ্ধার, আটক ২

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুরে ৮৩ বস্তা চাল উদ্ধার, আটক ২

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১০ নং গর্ন্ধব্যপুর ইউনিয়নে গোপন সংবাদে পৃথক দুটি স্থান থেকে সরকারি ৮৩ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ ও প্রশাসন। ওই সময় ৮টি চালের খালি বস্তাও উদ্ধার করা হয়। এ ঘটনায় দু'জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

সোমবার সন্ধায় হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান ও হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু দত্ত ইউনিয়নের দেশগাঁও গ্রামের মাইজের বাড়ি ও আটিয়া বাড়িতে অভিযান পরিচালনা করেন। অভিযানে মমিনের বসতঘর থেকে সরকারি ২২ বস্তা চাল ও চালের ৮টি খালি বস্তা এবং জাহাঙ্গীর আলমের বসতঘর থেকে সরকারি ৬১ বস্তা চাল উদ্ধার করেন। পুলিশের ধারণা এই চাল জিআর প্রকল্পের বরাদ্দ ছিল। 

ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু কারসাজি করে এই চাল গোপনে বিক্রি করার চেষ্টা করেন। ঘটনায় রাতেই হাজীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য জাহাঙ্গীর আলমের মেয়ে ও মমিনের জামাতাকে আটক করেছে। 

সহকারি কমিশনার (ভূমি) রিফাত জাহান জানান, চাল উদ্ধারের ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ তদন্ত করার পর বিস্তারিত বলা যাবে। অভিযানের সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসাইনসহ পুলিশের একাধিক দল উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর