২৬ জুন, ২০২৪ ০২:৫৮

টেকনাফে হত্যা ও মাদক মামলার তিন আসামি গ্রেফতার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে হত্যা ও মাদক মামলার তিন আসামি গ্রেফতার

কক্সবাজারের টেকনাফের শরণার্থী ক্যাম্পে যৌথ পৃথক অভিযান চালিয়ে হত্যা ও মাদক মামলার পলাতক তিন রোহিঙ্গা আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব ও এপিবিএন পুলিশ। 

গ্রেফতারকৃতরা হলেন- হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের ব্লক-এইচ বাসিন্দা মোহাম্মদ হোছনের ছেলে কামাল (৩০), একই ক্যাম্পের ব্লক-বি বাসিন্দা মৃত কালা ছলিমের ছেলে নুর হাছন (২৩) ও আই ব্লকের বাসিন্দা ওসমানের স্ত্রী সালমা খাতুন প্রকাশ লায়লা বেগম (৩৫)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল রাতে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অপরাধ দমন ও অপরাধের সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল ও ১৬ আর্মড এপিবিএন পুলিশের সমন্বয়ে হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া, শালবাগান ও জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় পৃথকভাবে যৌথ অভিযান চালানো হয়। এ সময় নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্প এলাকা থেকে হত্যা মামলার এজাহারনামীয় দুই আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা ক্যাম্প এলাকায় বিদ্যমান সন্ত্রাসী গ্রুপের সদস্য ও রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন অপরাধের সাথে জড়িত। গ্রেফতারকৃত কামাল একজন কুখ্যাত ডাকাত দলের সর্দার। তার নেতৃত্বে ডাকাতিসহ মারামারি, হত্যা ও ক্যাম্পে নানাবিধ অপরাধ সংঘঠিত হতো।

উল্লেখ্য, গ্রেফতারকৃত দুইজন গত ১১ মে নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের মোহাম্মদ আলমকে হত্যা মামলার এজাহারনামীয় আসামি।

এছাড়া অপরদিকে একইদিন বিকেলে শালবাগান রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে মাদক মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি মোসাঃ সালমা খাতুন প্রকাশ লায়লা বেগমকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে চট্টগ্রামের সীতাকুন্ড থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণে মামলা রয়েছে। 

তিনি আরও জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর