২৬ জুন, ২০২৪ ১০:১৭

ফেসবুকে যে স্ট্যাটাস লিখে ‘আত্মহত্যা’ করলেন নারী চিকিৎসক

অনলাইন ডেস্ক

ফেসবুকে যে স্ট্যাটাস লিখে ‘আত্মহত্যা’ করলেন নারী চিকিৎসক

অপর্ণা বসাক

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এক নারী চিকিৎসক শরীরে আগুন ধরিয়ে আত্মহত্যা করেছেন বলে দাবি করা হচ্ছে। তার নাম ডা. অপর্ণা বসাক। তিনি ময়মনসিংহ নগরীর প্রান্ত স্পেশালাইজড প্রাইভেট হাসপাতালের চিকিৎসক ছিলেন।

মঙ্গলবার ময়মনসিংহ নগরীর পণ্ডিতপাড়া এলাকার লাল দাস ভবনের নিচতলায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, নিহত অপর্ণা বসাক জামালপুর জেলার সরিষাবাড়ী এলাকার বাসিন্দা ছিলেন। প্রান্ত স্পেশালাইজড প্রাইভেট হাসপাতালে গত এক বছর ধরে চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন তিনি।

মৃত্যুর আগে অপর্ণা বসাক তার ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দেন। সেখানে ‘খন্দকার মাহাবুব এলাহী’ নামে একজনকে মেনশন করে লেখেন- “ভালো থেকো, আমি আর পারছি না। হয়তো আমিও সবার মতো হেরে গেলাম। তোমাকে মুক্তি দিয়ে গেলাম।”

কোতয়ালী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে পরিবারের পক্ষ থেকে আত্মহত্যার ঘটনাটি আমাদের জানানো হয়। পরে আমরা গিয়ে রান্না ঘরের দরজা ভেঙে তার অগ্নিদগ্ধ মরদেহ উদ্ধার করি। ওই দিন বিকালেই মরদেহের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রেমঘটিত কারণে এ আত্মহত্যার ঘটনা ঘটেছে। তবে পরিবারের পক্ষ থেকে রিপোর্ট লেখা পর্যন্ত কোনও অভিযোগ করা হয়নি। যাকে উদ্দেশ্য করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়া হয়েছে আমরা তার খোঁজ করছি। 

এ বিষয়ে প্রান্ত স্পেশালাইজড প্রাইভেট হাসপাতালের স্বত্বাধিকারী মশিউর আলম চন্দন গণমাধ্যমকে বলেন, ডা. অপর্ণা বসাক গত এক বছর ধরে আমাদের হাসপাতালে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন। মঙ্গলবার ভোরে তিনি নগরীর পন্ডিতপাড়া এলাকার একটি বাসায় আত্মহত্যা করেছেন বলে জানতে পেরেছি। তবে কী কারণে এ ঘটনা ঘটেছে তা বলতে পারছি না।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর