শিরোনাম
২৬ জুন, ২০২৪ ১৬:২৮

দিনে শ্রমিক রাতে ডাকাত চক্রের ৬ সদস্য গ্রেফতার

ফরিদপুর প্রতিনিধি

দিনে শ্রমিক রাতে ডাকাত চক্রের ৬ সদস্য গ্রেফতার

দিনে শ্রমিক সেজে কাজ করা এবং রাতে মহাসড়ক ও বিভিন্ন জেলায় ডাকাতি করাই ছিল তাদের মূল পেশা। এমন একটি আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ফরিদপুর কোতয়ালী থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

বুধবার সকাল ১১টায় পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মোর্শেদ আলম জানান, গত ১৪ জুন সদর উপজেলার গোসাই ভাবুকদিয়া গ্রামে একটি বাড়িতে ডাকাতির ঘটনায় মামলা হয়। সেই মামলার সূত্র ধরে পুলিশ তদন্তে নামে এবং আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ডাকাতদের শনাক্ত করে।

মঙ্গলবার পুলিশের কয়েকটি টিম ঢাকার নারায়ণগঞ্জ জেলায় অভিযান চালিয়ে ডাকাত সর্দার কবির হোসেন (৪৩), সাইফুল ইসলাম ওরফে সাইদ (৪১) এবং হৃদয় (৩৫) নামের তিন ডাকাতকে গ্রেফতার করে। তাদের সবার বাড়ি নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানায়। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী, শরিয়তপুর জেলা থেকে সাইফুল ইসলাম (২৭) ও ফরহাদ হোসেন (৩২) এবং ফরিদপুরের পরমানন্দপুর থেকে আতিয়ার শেখ (৩৮) নামের আরও তিন ডাকাতকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ছোরা, হাতুড়ি, সেলাই রেঞ্জ, লোহার রড, বিদেশি টর্চ লাইটসহ লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়েছে।

পুলিশ সুপার জানান, এই চক্রটি দিনের বেলা শ্রমিক সেজে কাজ করতো এবং রাতের বেলা মহাসড়ক ও বিভিন্ন বাসা-বাড়িতে ডাকাতি করতো। পুলিশের চোখ ফাঁকি দিতে তারা নিজেদের বাসা-বাড়ির মালামাল নামানো ওঠানোর শ্রমিক হিসেবে পরিচয় দিতো। তিনি বলেন, চক্রটির ৬ সদস্য গ্রেফতার হলেও ডাকাতির সাথে জড়িত আরও কয়েক সদস্যকে গ্রেফতারে অভিযান চলছে।

গ্রেফতারকৃত ডাকাত সর্দার কবিরের নামে বিভিন্ন থানায় ৭টি, সাইফুলের নামে ৯টি, হৃদয়ের নামে ৫টি, এবং সাইফুল ইসলামের নামে ১টি করে ডাকাতিসহ বিভিন্ন মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর