২৭ জুন, ২০২৪ ২১:৫৩

ফরিদপুরে সৎ মেয়েকে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে সৎ মেয়েকে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

ফরিদপুরে ৭ম শ্রেণি পড়ুয়া সৎ মেয়েকে ধর্ষণের দায়ে হারুনার রশিদ ওরফে মাসুদ রানাকে (৪০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। 

বৃহস্পতিবার দুপুরে ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশে প্রহরায় জেলা কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালে সেপ্টেম্বর মাসে হারুনার রশিদ ওরফে মাসুদ রানার সাথে নগরকান্দা উপজেলার গোপালপুর গ্রামের তারা ফকিরের মেয়ে তানিয়া সুলতানার বিয়ে হয়। এটি তাদের দ্বিতীয় বিয়ে। ২০২০ সালের জানুয়ারি মাসে মাসুদ রানা নিজ বাড়ীতে থাকা তানিয়ার বড় মেয়ে, সপ্তম শ্রেনীর স্কুল ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে এবং তা মোবাইল ফোনে ভিডিও ধারন করে রাখে। পরে ভিডিও ছড়িয়ে দেবার ভয় দেখিয়ে কয়েকবার সৎ মেয়েকে ধর্ষণ করে। ২০২০ সালের ২৯ জানুয়ারি ঐ স্কুল ছাত্রীকে স্কুলে পৌঁছে দেবার কথা বলে মাসুদ রানা জোরপূর্বক ঢাকায় নিয়ে যায়। সেখানে নিয়ে সৎ মেয়েকে একাধিকবার ধর্ষণ করে। ৩০ জানুয়ারি ঢাকা থেকে নগরকান্দায় আসার পর মেয়ের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ দেখলে তার মা তানিয়া সুলতানা জিজ্ঞেস করলে সে পুরো ঘটনা মায়ের কাছে জানায়। পরে স্থানীয়দের সহায়তায় তানিয়া সুলতানা তার স্বামীর বিরুদ্ধে মেয়েকে ধর্ষণের মামলা দায়ের করে নগরকান্দা থানায়। ২০২০ সালের এপ্রিল মাসে এ মামলার চার্জসিট প্রদান করে নগরকান্দা থানার এসআই অসীম মন্ডল। দীর্ঘ শুনানি শেষে এ রায় প্রদান করা হয় বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবি (পিপি) এ্যাডভোকেট স্বপন পাল। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর