শিরোনাম
২৮ জুন, ২০২৪ ২০:২৪

নোয়াখালীতে মসজিদ ও মাদ্রাসা কমিটির বিরোধে উত্তেজনা ও হট্টগোল

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে মসজিদ ও মাদ্রাসা কমিটির বিরোধে উত্তেজনা ও হট্টগোল

নোয়াখালী সদরের সল্যাঘটাইয়া গ্রামে বায়তুর রহমত জামে মসজিদ ও এম খালেক হোসাইনিয়া মাদ্রাসার কমিটির বিরোধকে কেন্দ্র করে শুক্রবার বেলা ১১টায় স্থানীয় চেয়ারম্যান ইয়াসিন আরাফাতের উদ্যোগে একটি সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এক পর্যায়ে সালিশ চলাকালে বিলুপ্ত সাবেক কমিটির সভাপতি আনোয়ার হোসেন সুজনের পক্ষে কিছু লোক উত্তেজনা সৃষ্টি করে বলে অভিযোগ ওঠে। পরে সেক্রেটারি আরজুর সমর্থিতরা বাধা দেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা ও হট্টগোল সৃষ্টি হয়।

এক পর্যায়ে চেয়ারম্যান পরিস্থিতি সামাল দিতেও ব্যর্থ হন। পরে স্থানীয় কিছু লোক ইমামের বিরুদ্ধে অভিযোগের বিচার চাইতে গেলে আবারও দুই পক্ষের মধ্যে হট্টগোল সৃষ্টি হয়। কমিটির বিরোধ সমাধান করতে না পেরে চেয়ারম্যান ঘটনাস্থল ত্যাগ করেন।

সাধারণ সম্পাদক আরজু ও এলাকাবাসী জানান, দীর্ঘ ১৭/১৮ বছর থেকে মসজিদ ও মাদ্রাসা কমিটির কোনো নীতিমালা নেই। সভাপতি সুজন স্বেচ্ছাচারীতার মাধ্যমে মাত্র কয়েকজনকে দিয়ে মসজিদ পরিচালনা করছেন। তাদের এই অনিয়মের বিরুদ্ধে এলাকাবাসী প্রতিবাদ জানান। এই নিয়ে দুই পক্ষের মধ্যে দফায়-দফায় উত্তেজনা ও হট্টগোল সৃষ্টি হয়।

বিলুপ্ত কমিটির সভাপতি আনেয়ার হোসেন সুজন এই অভিযোগ অস্বীকার করে বলেন, আমিও আর কমিটিতে থাকতে চাই না। আমিও একটি সুন্দর কমিটি চাই।

চেয়ারম্যান ইয়াসিন আরাফাত জানান, সমাধানের চেষ্টা করেছি। তবে তাদের দুই পক্ষের ঝামেলার কারণে বিষয়টি সমাধান হয়নি। খুব দ্রুত সমাধানের চেষ্টা করব।

উল্লেখ্য, নানান অনিয়ম ও অভিযোগের কারণে গত ১৮ জুন ২০২৪ কমিটি বিলুপ্ত ঘোষণা করেন দাতা সদস্যসহ এলাকাবাসী এবং ৯ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর