শিরোনাম
৩০ জুন, ২০২৪ ১৩:২৭

দুমকিতে ইউপি চেয়ারম্যানের ঘরে মিলল ৩১৮ বস্তা সরকারি চাল

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

দুমকিতে ইউপি চেয়ারম্যানের ঘরে মিলল ৩১৮ বস্তা সরকারি চাল

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

পটুয়াখালীর আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে জেলেদের জন্য ভিজিএফ'র বরাদ্দের ৩১৮ বস্তা সরকারি চাল জব্দ করেছে প্রশাসন। 

আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজার জলিশাস্থ গ্রামের বাড়ির একটি আধাপাকা ঘর থেকে বিশাল পরিমাণ এই সরকারি চাল জব্দ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীন মাহমুদ অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের সরকারি বস্তায় ৩১৮ বস্তা চাল জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের হেফাজতে রাখেন। 

ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা অবশ্য আত্মসাৎ চেষ্টার অভিযোগ অস্বীকার করে জানান, ইউনিয়নটির ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের অস্বচ্ছল জেলেদের চাল নিতে অতিরিক্ত খরচ বাচাঁতে তিনি চালের বস্তাগুলো বাড়ি এনেছিলেন। এখানে তার খারাপ কোনও উদ্দেশ্য ছিল না। দরিদ্র জেলেদের সুবিধা দিতে গিয়ে তিনি বিপাকে পড়েছেন। 

স্থানীয় সূত্র জানায়, শনিবার (২৯ জুন) রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীন মাহমুদ আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজার জলিশাস্থ গ্রামের বাড়ির একটি আধাপাকা ঘর থেকে ৩১৮ বস্তা সরকারি চাল জব্দ করেন। এসময় সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা, এসিল্যান্ড, দুমকি থানার অফিসার ইনচার্য তারেক মো. হান্নান ও বিভিন্ন গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। অভিযানের সময় ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা বাড়িতে অনুপস্থিত ছিলেন। 

খবর পেয়ে তিনি বাড়িতে এসে বলেন, পূর্বাঞ্চলের ৭, ৮ ও ৯নং ইউনিটের সুবিধাভোগী জেলেদের খরচ বাচাঁনোর জন্যই ৩১৮ বস্তা চাল বাড়িতে এনেছেন এবং তা রবিবার (আজ) সকাল থেকে বিতরণের কথা ছিল। তবে সংশ্লিষ্ট প্রশাসনকে না জানিয়ে বাড়িতে আনা ঠিক হয়নি উল্লেখ করে তিনি এই জন্য দুঃখ প্রকাশ করেছেন। 

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও শাহীন মাহমুদ বলেন, ইউনিয়ন পরিষদের নির্দিষ্ট গুদামের বাইরে সরকারি বরাদ্দের চাল রাখা বিধিসম্মত নয়। পরিষদের সিদ্ধান্ত এবং প্রশাসনকে না জানিয়ে কোনও বাড়িতে সংরক্ষনের সুযোগ নেই। চাল জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর