শিরোনাম
৩০ জুন, ২০২৪ ১৭:১১

টেকনাফে লক্ষাধিক ইয়াবা উদ্ধার, মিয়ানমারের নাগরিকসহ আটক ৩

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে লক্ষাধিক ইয়াবা উদ্ধার, মিয়ানমারের নাগরিকসহ আটক ৩

কক্সবাজার টেকনাফ থানাধীন সদর ইউনিয়নের বরইতলী এলাকায় অভিযান চালিয়ে ১ লক্ষ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। এসময় জড়িত মিয়ানমারের নাগরিকসহ তিনজন মাদক কারবারিকে আটক করা হয়। 

আটককৃতরা হলেন টেকনাফ সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ড বরইতলীর নুর আলমের ছেলে সালামত উল্লাহ (২৪), মিয়ানমার বুচিদং জেলার মংডু থানার আশিক্কা পাড়ার সব্বির আহম্মদের ছেলে হারুন আমিন (১৯) (এফডিএমএন ) ও ফেরাংপ্রু এলাকার আলী আকবরের ছেলে আসমত উল্লাহ (১৮) (এফডিএমএন )।

কক্সবাজার র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, শনিবার (২৯ জুন) রাতে র‌্যাব-১৫, আভিযানিক দলের গোয়েন্দা তৎপরতা ও নজরদারীর প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে সর্বমোট ১ লক্ষ ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃত ও পলাতক মাদক কারবারীরা দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সাথে জড়িত। ১নং আসামিকে মাদকদ্রব্যের বিষয়ে জিজ্ঞাসাবাদে জানায়, সে ও পলাতক ৪নং আসামি পরস্পর যোগসাজসে ২নং ও ৩নং আসামিদের সহায়তায় দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধভাবে পার্শ্ববর্তী দেশ থেকে সংগ্রহ করে কক্সবাজার জেলাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে।

তিনি আরো জানান, উদ্ধারকৃত আলামতসহ আটককৃত ও পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।   

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর