শিরোনাম
৩০ জুন, ২০২৪ ১৮:০৭

মাদারীপুরে দুই ছিনতাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার ২

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে দুই ছিনতাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার ২

ঢাকা থেকে পাঠাও রাইডের মোটরসাইকেলের যাত্রী বেশে গ্রামে এনে জিম্মি করে মুক্তিপণ আদায় শেষে মোটরসাইকেল ছিনতাই চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে ছিনতাইকৃত দুটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

মাদারীপুরের শিবচর উপজেলার উমেদপুরে এ চক্রের সন্ধান পায় পুলিশ।

পুলিশ ও ভুক্তভোগীরা জানায়, গত ১৮ জুন মহসিন নামে এক যুবক ঢাকার লালবাগ কেল্লার এলাকা থেকে পাঠাও অ্যাপসের মাধ্যমে রাইডার মো. হাসান আহম্মেদকে (৩৮) নিয়ে কামরাঙ্গীরচর যায়। মহসিন মোটরসাইকেল চালকের নম্বর রেখে দেয়। গত ২০ জুন মহসিন হাসানকে আবারো ফোন দেয়। আড়াই হাজার টাকায় মহসিন হাসানকে নিয়ে শিবচরে আসে। 

মহসিন শিবচরের উমেদপুরের আলীপুর নামক স্থানে পৌঁছে সহযোগী অপু মুন্সী, শাওন হোসেনসহ ৪/৫ জন মিলে দেশীয় অস্ত্র দিয়ে রাইডার হাসানকে জিম্মি করে। হাসানকে গলায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে ব্যাপক মারধর করে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। বিকাশে ১০ হাজার টাকা মুক্তিপণ আদায় করে চক্রটি। পরে মোটরসাইকেলটি রেখে হাসানকে ছেড়ে দেওয়া হয়।

পরের দিন হাসান শিবচর থানায় অভিযোগ করেন। এরপর গত ২৭ জুন একইভাবে মহসিন মো. আরিফ হোসেন (২৭) নামের আরেকজন পাঠাও রাইডারকে ঢাকার কদমতলী থেকে শিবচরের উমেদপুর নিয়ে আসে। সেখানে চক্রটি আরিফকে জিম্মি করে মারধর করে মুক্তিপণ আদায় করে। এ বিষয়েও শিবচর থানায় অভিযোগ দায়ের করেন হাসান। ভয়াবহ চক্রটির বিরুদ্ধে অভিযানে নামেন সহকারী পুলিশ সুপার গোলাম রব্বানীর নেতৃত্বে শিবচর থানা পুলিশের একাধিক টিম। প্রযুক্তির সহায়তায় শনিবার সন্ধ্যায় পুলিশ ছিনতাই চক্রের সদস্য অপু মুন্সী, আরিফ হোসেনকে ছিনতাইকৃত দুটি মোটরসাইকেলসহ গ্রেফতার করে।

গ্রেফতার অপু মুন্সী (২৪) শিবচরের উমেদপুর ইউনিয়নের আলেপুরের মৃত হেমায়েত মুন্সীর ছেলে ও গ্রেফতার শাওন উকিল (২২) একই গ্রামের কালাম উকিলের ছেলে।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) মো. সেলিম হোসেন বলেন, শিবচর থানা পুলিশ ২টি মোটরসাইকেল ও দুটি ছিনতাইকারীকে গ্রেফতার করেছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর