শিরোনাম
৩০ জুন, ২০২৪ ১৯:৩১

কুড়িগ্রামে আবারও দ্রুত বাড়ছে নদ-নদীর পানি, বন্যার শঙ্কা

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে আবারও দ্রুত বাড়ছে নদ-নদীর পানি, বন্যার শঙ্কা

কুড়িগ্রামের তিস্তা, ধরলা ও দুধকুমারসহ সবকটি নদ-নদীর পানি আবারও দ্রুত বাড়ছে। বিশেষ করে তিস্তার পানি  অনেকটা বেড়ে কাউনিয়া পয়েন্টে বিপৎসীমার কাছাকাছি প্রবাহিত হচ্ছিল। অন্যান্য নদ-নদীর পানিও বেড়ে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

রবিবার সন্ধ্যা ৬টায় কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড জানায়, তিস্তা নদীর পানি কাউনিয়া পয়েন্টে বেড়ে আবার কমে এখন বিপৎসীমার মাত্র ৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়াও দুধকুমার নদের পাটেশ্বরী পয়েন্টে পানি ৩৮ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৪৪ সেন্টিমিটার নিচ দিয়ে ও ধরলা নদীর শিমুলবাড়ি পয়েন্টেও পানি ৩৩ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৬৪ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। আর পানি বাড়ার সাথে সাথে তিস্তা, ধরলা ও দুধকুমার নদের অববাহিকার মানুষজন পড়েছেন দ্বিতীয় দফা বন্যার শঙ্কায়। বিশেষ করে তিস্তা নদীর নিম্নাঞ্চলে পানি বেড়ে গিয়ে বন্যা পরিস্থিতির তৈরি হতে পারে বলে সেখানকার মানুষজন রয়েছেন দুশ্চিন্তায়।

এদিকে, ঢাকার পানি উন্নয়ন বোর্ডের বরাত দিয়ে কুড়িগ্রামের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাকিবুল ইসলাম জানান, দেশের উত্তরাঞ্চলের তিস্তা, ধরলা ও দুধকুমার নদসহ সবকটি নদ-নদীর পানি সমতলে বৃদ্ধি পাচ্ছে যা আগামী ২৪ ঘ্ণ্টা পর্যন্ত অব্যাহত থাকবে।
 
বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর