৩০ জুন, ২০২৪ ২১:০৩

‌‘আমরা গাছ রোপন করি, বিএনপি-জামায়াত গাছ কেটে রাস্তা অবরোধ করে’

মানিকগঞ্জ প্রতিনিধি

‌‘আমরা গাছ রোপন করি, বিএনপি-জামায়াত গাছ কেটে রাস্তা অবরোধ করে’

আমরা গাছ রোপন করি আর বিএনপি-জামায়াত সেই গাছ কেটে রাস্তা অবরোধ করে। তারা জ্বালাও পোড়াও এর রাজনীতি করে মানুষদের কষ্ট দেয়। এ দেশের কৃষক তাদের পছন্দ করে না। 

মানিকগঞ্জ জেলা কৃষক লীগের আয়োজনে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন শেষে কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ এসব কথা বলেন। রবিবার (৩০ জুন) দুপুরে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

এসময় তিনি আরও বলেন, দেশের গাছপালা কেটে ফেলার কারণে আজকে জলবায়ুর তাপমাত্রা অতিরিক্ত বৃদ্ধি পেয়েছে। তাপমাত্রা কমানো জন্য বৃক্ষরোপনের কোনো বিকল্প নেই। গাছ হচ্ছে আমাদের মানুষ ও পরিবেশের অকৃত্তিম বন্ধু। গাছ কোনো দিন কারো সঙ্গে বেইমানি করে না। গাছ থেকে যে অক্সিজেন পাওয়া যায় তা গ্রহণ করে আমরা বেঁচে রয়েছি। সে জন্য কৃষক লীগের ৫২ বছর উদযাপন উপলক্ষে ৫২ লাখ গাছের চারা লাগানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

জেলা কৃষক লীগের সভাপতি মো. সমাপ্ত হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদের কৃষক লীগের সহ-সভাপতি মাকসুদুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. হাবিব মোল্লা, নূর আলম সিদ্দিকী হক প্রমুখ।

সভা শেষে জেলার বিভিন্ন রাস্তার দু’পাশে এক হাজার গাছের চারা রোপন করা হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর