১ জুলাই, ২০২৪ ০০:৫০

রংপুরে বিএনপির বহিষ্কৃত নেতার চেয়ারম্যান পদে শপথ গ্রহণে নিষেধাজ্ঞা বহাল

নিজস্ব প্রতিবেদক রংপুর।

রংপুরে বিএনপির বহিষ্কৃত নেতার চেয়ারম্যান পদে শপথ গ্রহণে নিষেধাজ্ঞা বহাল

রংপুরের গঙ্গাচড়ায় উপজেলা নির্বাচনে বিজয়ী প্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা মোকাররম হোসেন সুজনের চেয়ারম্যান পদে শপথ গ্রহণের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছিল নির্বাচনি ট্রাইব্যুনাল। 

মামলার বাদী গঙ্গাচড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচনে পরাজিত প্রার্থী রুহুল আমিন গত ২৩ জুন শপথ গ্রহণের নিষেধাজ্ঞা চেয়ে আদালতে আবেদন করলে বিচারক শপথ গ্রহণে অস্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছেন। 

সেই নিষেধাজ্ঞা বাতিল চেয়ে আবেদন করেছেন উপজেলা পরিষদের বিজয়ী প্রার্থী মোকাররম হোসেন সুজন। সেই আবেদনের শুনানি হয় রবিবার। শুনানিতে দুই পক্ষের আইনজীবীরা ছিলেন। বিকেলে নির্বাচনি ট্রাইব্যুনাল, যুগ্ম জেলা ও দায়রা জজ-১ এর বিচারক আব্দুল মালেক দুই পক্ষের শুনানি শেষে শপথ গ্রহণের উপর নিষেধাজ্ঞা জারির আদেশ বহাল রাখেন। এই আদেশের ফলে মোকাররম হোসেন সুজন শপথ গ্রহণে অংশ নিতে পারবেন না। তৃতীয় ও চতুর্থ ধাপে বিজয়ী প্রার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠানের কথা রয়েছে আগামী ৩ জুলাই।
  
মোকাররম হোসেন সুজনের আইনজীবী জোবাইদুল ইসলাম বুলেট জানান, সুজন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তার পক্ষে সরকারি গেজেট বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে গত ৪ জুন। আইন অনুযায়ী গেজেট বিজ্ঞপ্তি প্রকাশিত হবার এক মাসের মধ্যে নির্বাচিত চেয়ারম্যানের শপথ অনুষ্ঠান করতে হবে। কিন্তু নির্বাচনে পরাজিত প্রার্থী রুহুল আমিন নির্বাচনি ট্রাইবুনালে নির্বাচনে অনিয়মের অভিযোগ করে মামলা দায়ের করেন। আদালতের বিচারক শপথ গ্রহণের উপর নিষেধাজ্ঞা জারি করেছেন। তিনি আরও বলেন, আমরা ন্যায় বিচার পাইনি। উচ্চ আদালতে আপিল করব। 

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর