১ জুলাই, ২০২৪ ১৭:৫২

তিস্তার কাউনিয়া পয়েন্টে আবারও বিপৎসীমার ওপরে পানি

নিজস্ব প্রতিবেদক, রংপুর

তিস্তার কাউনিয়া পয়েন্টে আবারও বিপৎসীমার ওপরে পানি

রংপুরের কাউনিয়া উপজেলায় তিস্তা নদীর পানি আবারও বিপৎসীমা অতিক্রম করেছে। গঙ্গাচড়ায় ও পীরগাছায়ও তিস্তার পানি বাড়ছে। উজানের ঢল আর টানা বৃষ্টির কারণে কয়দিন আগে তিস্তা নদীতে পানি বেড়ে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। 

বর্তমানে কাউনিয়ার তিস্তা রেল সেতু পয়েন্টে বিপৎসীমার ৫ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। ফলে কাউনিয়া ও গঙ্গাচড়ায় তিস্তা পাড়ের মানুষ ভাঙন আতঙ্কে দিন কাটাচ্ছেন।
 
পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, সোমবার বেলা ৩টায় তিস্তা নদীর কাউনিয়া পয়েন্টে পানি বিপৎসীমার ৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। এই পয়েন্টে বিপৎসীমা ধরা হয় ২৮ দশমিক ৭৪ সেন্টিমিটার। ডালিয়া পয়েন্টে পানি প্রবাহিত হয়েছে ৫১ দশমিক ৮০ সেন্টিমিটার। এই পয়েন্টে বিপৎসীমা ধরা হয় ৫২ দশমিক ১৫ সেন্টিমিটার। 

কাউনিয়া উপজেলার তিস্তাপাড়ের বাসিন্দ আজিজুল, হাফেজ, শুরুজ আলি, তারা মিয়া, বাবুল, শহিদুল, রাজ্জাক, ফুল মিয়া, আলেফ, শাহিন, মোস্তাক, আমজাদ, ওসমান, রফিকুলসহ অনেকেই জানান, কয়েক দফা নদীতে ভেঙ্গে গেছে তাদের বসতভিটা। নদীর পানি বাড়ায় আবারও ভাঙ্গনের আশঙ্কা দেখা দিয়েছে। 

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, কাউনিয়া পয়েন্টে পানি বিপৎসীমার কিছু ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর