১ জুলাই, ২০২৪ ২১:২৯

ভিজিএফের ৩১৮ বস্তা চাল জব্দ, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

ভিজিএফের ৩১৮ বস্তা চাল জব্দ, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

পটুয়াখালীর আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে ভিজিএফের ৩১৮বস্তা সরকারি চাল জব্দের ঘটনায় মামলা হয়েছে। দুমকি উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বাদী হয়ে আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজার বিরুদ্ধে দুমকি থানায় মামলাটি দায়ের করেন।

গত শনিবার (২৯ জুন) গভীর রাতে উপজেলার আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজার জলিশাস্থ গ্রামের বাড়ির একটি আধাপাকা ঘর থেকে বিশাল পরিমাণ সরকারি চাল জব্দ করে প্রশাসন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীন মাহমুদ অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের সরকারি বস্তায় ৩১৮ বস্তা চাল জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের হেফাজতে রাখেন।

ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা অবশ্য আত্মসাৎ চেষ্টার অভিযোগ অস্বীকার করে জানান, ইউনিয়নটির ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের অসচ্ছল জেলেদের চাল নিতে অতিরিক্ত খরচ বাচাঁতে তিনি চালগুলো তার বাড়িতে এনেছিলেন। এখানে তার খারাপ কোনো উদ্দেশ্য ছিল না। দরিদ্র জেলেদের সুবিধা দিতে গিয়ে তিনি বিপাকে পড়েছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও শাহীন মাহমুদ বলেন, ইউনিয়ন পরিষদের নির্দিষ্ট গুদামের বাইরে সরকারি বরাদ্দের চাল রাখা বিধিসম্মত নয়। এ অপরাধে অভিযুক্তের বিরুদ্ধে মামলা হয়েছে।

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মো. আবদুল হান্নান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/এমআই
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর