২ জুলাই, ২০২৪ ১২:৩৭

ভারতীয় পণ্যবাহী ট্রাকে ফেন্সিডিলের চালান, চালক আটক

বেনাপোল প্রতিনিধি

ভারতীয় পণ্যবাহী ট্রাকে ফেন্সিডিলের চালান, চালক আটক

আমদানিকৃত পণ্যবাহী ভারতীয় ট্রাক থেকে ফেন্সিডিল জব্দ করেছে বেনাপোল কাস্টমস। ট্রাকে চালকের সিটের নিচে লুকিয়ে রাখা ৯৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। অবৈধভাবে ফেন্সিডিল চোরাচালানের সাথে জড়িত থাকার অভিযোগে ভারতীয় ট্রাকচালক রফিকুল মন্ডলকে (২৪) আটক করা হয়। 

আটক ট্রাকচালক ভারতের পেট্রাপোল সীমান্তের নাছির আলী মন্ডলের ছেলে। সোমবার দিবাগত রাত দশটার দিকে বেনাপোল বন্দরের ৩১নং শেড থেকে ফেন্সিডিলের এ চালানটি উদ্ধার করা হয়।  

কাস্টমস জানায় গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের শেডের সামনে ভারত থেকে আমদানিকৃত পণ্যবাহী ট্রাকে তল্লাশী করা হয়। এসময় ট্রাকচালকের সিটের নিচে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৯৯ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করা। 

কাস্টমসের ডেপুটি কমিশনার অথলো চৌধুরী জানান, বন্দর থেকে ফেন্সিডিল উদ্ধার হওয়া ভারতীয় ট্রাক জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদক ও ট্রাকচালকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।  মঙ্গলবার সন্দেহভাজন আরো ৪টি ট্রাকে তল্লাশি অভিযান চালানো হবে বলে জানান তিনি। 

বৈধ পণ্য আমদানির আড়ালে অসাধু একটি চক্র বেনাপোল বন্দর দিয়ে মাদক ও অস্ত্র আমদানির সাথে জড়িয়ে পড়ছে বলে জানান বন্দর সংশ্লিষ্টরা। ইতিমধ্যে গোপন সংবাদের ভিত্তিতে পণ্যবাহী ভারতীয় বেশ কিছু ট্রাক থেকে অস্ত্র ও মাদকের একাধিক চালান আটক করেছে কাষ্টম বিজিবি ও পুলিশ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর