২ জুলাই, ২০২৪ ২০:১০

মুহুরী নদীর বেড়িবাঁধের ৩টি স্থানে ভাঙ্গন, ৪ গ্রাম প্লাবিত, নিহত ১

ফেনী প্রতিনিধি

মুহুরী নদীর বেড়িবাঁধের ৩টি স্থানে ভাঙ্গন, ৪ গ্রাম প্লাবিত, নিহত ১

প্রবল বর্ষণ ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মুহুরী নদীর তিনটি স্থানে বাঁধ ভেঙে ফেনীর ফুলগাজী ও পরশুরামের ৪ গ্রাম প্লাবিত হয়েছে। সোমবার রাত ১১টার দিকে পরশুরামের দক্ষিণ শালধর গ্রাম ও ফুলগাজী উপজেলার দৌলতপুর গ্রামে নদীর কিসমত ঘনিয়ামোড়া এলাকায় বেড়িবাঁধ ভেঙে অন্তত ৪টি গ্রাম প্লাবিত হয়েছে।

এ ছাড়া পাহাড়ি ঢলে ফেনীর পরশুরাম ও ফুলগাজী প্লাবিত হওয়ায় এই দুই উপজেলার মঙ্গলবারের এইচএসসি ও আলীম পরীক্ষা স্থগিত করেছে জেলা প্রশাসক।

সোমবার রাতে ফুলগাজী সদর ইউনিয়নের পূর্ব ঘনিয়ামোড়া এলাকায় কহুয়া নদীতে মাছ ধরতে গিয়ে মো. মামুন (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত মামুন কিসমত ঘনিয়ামোড়া এলাকার আবদুল মান্নানের ছেলে। ব্রিজের উপর থেকে মাছ ধরতে গিয়ে পা পিছলে মামুন নদীতে পড়ে মৃত্যুবরণ করে। ফুলগাজী থানার অফিসার ইনচার্জ মো. নিজাম উদ্দিন মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

পানি উন্নয়ন বোর্ডের তথ্য অনুযায়ী, সন্ধ্যায় নদীর পানি বিপৎসীমার ১৩৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এক পর্যায় বাঁধ উপচে ফুলগাজী বাজারে পানি প্রবেশ করে ক্ষতিগ্রস্ত হয় বাজারের দোকানপাট। রাত পৌনে এগারোটার দিকে ফুলগাজী উপজেলায় সদর ইউনিয়নের দৌলতপুর এলাকার ৩টি স্থানে বাঁধ ভেঙে লোকালয়ে পানি প্রবেশ করে। এতে সৃষ্ট বন্যায় সীমাহীন দুর্ভোগে পড়েন স্থানীয় বাসিন্দারা।

এদিকে, দুপুরে নদীর ভাঙ্গন স্থান পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। এসময় স্থানীয় সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তারসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা পরিষদ ও উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর