শিরোনাম
৩ জুলাই, ২০২৪ ১৬:০৮

বগুড়ায় সিসা কারখানায় অভিযান, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় সিসা কারখানায় অভিযান, জরিমানা

বগুড়ার শাজাহানপুরের গোহাইলে অবৈধ সিসা কারখানায় অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার গোহাইল জামাদারপুকুরে গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল নাইম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলার জামাদারপুকুর এলাকায় পুরোনো এসিড ব্যাটারি প্রক্রিয়াজাত করে সীসা তৈরি করে আসছিল প্রতিষ্ঠানটি। পরিবেশ সংরক্ষণ আইনে (১৯৯৫) ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। প্রতিষ্ঠানের ম্যানেজার সাইদুল ইসলাম তার অপরাধ স্বীকার করে ক্ষমাপ্রার্থনা করলে ভ্রাম্যমান আদালত তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। এছাড়া তাদের সকল কার্যক্রম বন্ধ এবং কেমিক্যাল বর্জ্য যথাযথভাবে ডিসপোজ করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল নাইম জানান, প্রতিষ্ঠানের ম্যানেজার সাইদুল ইসলাম অপরাধ স্বীকার করে ক্ষমাপ্রার্থনা করলে ৫০ হাজার টাকা জরিমানা এবং পরিবেশ রক্ষায় সকল কার্যক্রম বন্ধ করতে নির্দেশ দেয়া হয়েছে। অভিযানে শাজাহানপুর থানার এস আই আসাদুজ্জামানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর