৩ জুলাই, ২০২৪ ১৭:২৫

চিরিরবন্দরে রাস্তা নির্মাণে ধীরগতি, পথচারীদের দুর্ভোগ

দিনাজপুর প্রতিনিধি

চিরিরবন্দরে রাস্তা নির্মাণে ধীরগতি, পথচারীদের দুর্ভোগ

দিনাজপুরের চিরিরবন্দরে কংক্রিটের রাস্তা নির্মাণ কাজের ধীরগতির ফলে চলাচলকারী যানবাহন-পথচারীদের দুর্ভোগ চরমে উঠেছে। এ অবস্থায় বৃষ্টিপাতের ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে এবং বিপাকে পড়েছে সর্বস্তরের মানুষ। বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীরা পড়েছে বেশি দুর্ভোগে। যানবাহন চলাচলে পড়ছে যানজটে। আবার ছোট-বড় দুর্ঘটনাও ঘটছে। দ্রুত কাজ শেষ করতে বলা হয়েছে জানায় উপজেলা প্রশাসন।
দিনাজপুর-পার্বতীপুর সড়কের চিরিরবন্দর উপজেলার ঘুঘরাতলীবাজার ও মোড়, হাজিপাড়া মোড়, বেলতলীবাজার এলাকায় এ অবস্থা।  

চিরিরবন্দরের ঘুঘুরাতলীবাজারের ব্যবসায়ী আব্দুল জলিল জানায়, উপজেলার মধ্যে সবচেয়ে ব্যস্ততম রাস্তা ঘুঘরাতলীবাজার ও মোড় এলাকা। আশে-পাশে ১১টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। বিভিন্ন জেলার কয়েক হাজার শিক্ষার্থী এ এলাকায় আবাসিক থেকে পড়াশোনা করেন। বিভিন্ন যানবাহনসহ প্রচুর লোকের সমাগম হয়ে থাকে। রাস্তার বেহাল দশার কারণে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। পুলিশ দিয়ে যানজট খুলতে সময় লেগে যায়। অভিভাবকদের দুর্ভোগের সীমা থাকে না। ব্যবস্যায়ীরাও চরম দুর্ভোগে পড়ে। এঅবস্থা বেলতলী বাজারেও। 
অটোচালক মোকলেছুর রহমান জানান, রাস্তার একপাশে অল্প কয়মিটার ঢালাই দেয়া আছে এবং বাকি অর্ধেক রাস্তায় বৃষ্টির পানির কারণে গর্ত হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ওই অবস্থায় ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। 
একই কথা বলেন, রিকশাভ্যানচালক আশফাকুর রহমান বাবু, দুলাল হোসেন ও ব্যবসায়ী খলিলুর রহমান। 
বেলতলী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মাহবুবা মোরশেদ মিমুসহ বিভিন্ন স্কুলের কয়েকজন অনাবাসিক শিক্ষার্থী বলেন, ভাঙ্গাচোরা কর্দমাক্ত রাস্তার কারণে ইউনিফর্ম নষ্ট হয়ে যায়। তখন আর ক্লাসে মন বসে না। ওই অবস্থায় সারাদিন ক্লাস করে বাড়িতে ফিরতে হয়। দ্রুত রাস্তার কাজ শেষ করার দাবি জানাচ্ছি। রাস্তার ধীরগতির কাজের কারণে আমরা চরম দুর্ভোগের শিকার হচ্ছি। 

এ ব্যাপারে চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম শরীফুল হক বলেন, ঠিকাদারকে দ্রুত কাজ শেষ করতে নির্দেশ দেয়া হয়েছে। গত কয়েকদিনের ভারী বৃষ্টিপাতের কারণে জলাবদ্ধতা হয়েছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা নেয়া হয়েছে ও হচ্ছে। এ কাজটি উপজেলার আওতাভুক্ত নয়। যানজট এড়াতে ৬ জন আনসার সদস্য দেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর