৩ জুলাই, ২০২৪ ২০:৩২

গোপালগঞ্জের ভাষা সৈনিক ফজলুর রহমান আর নেই

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের ভাষা সৈনিক ফজলুর রহমান আর নেই

এ এম ফজলুর রহমান

গোপালগঞ্জের ভাষা সৈনিক এ এম ফজলুর রহমান (৯১) আর নেই। বুধবার(৩ জুলাই) বেলা ১১টা ৫৫ মিনিটে  গোপালগঞ্জ শহরের পাওয়ার হাউজ রোডের নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন।

বর্ণাঢ্য জীবনের অধিকারি এ এম ফজলুর রহমান আমৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে গেছেন। টানা দুইবার তিনি তৎকালীন গোপালগঞ্জ মহকুমা ছাত্র লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

৫২’র ভাষা আন্দোলনে তিনি সক্রিয়ভাবে অংশ নেন। ভাষা আন্দোলনে অংশগ্রহনের কারণে ওই সময় তিনি গ্রেফতার হন।  তিন মাস ফরিদপুর কারাগারে বন্দী জীবনযাপন করেন।

তিনি গোপালগঞ্জ কায়েদ ই আযম মেমোরিয়াল কলেজের (বর্তমান সরকারি বঙ্গবন্ধু কলেজ) কোষাধ্যক্ষ পদে কর্মজীবন শুরু করেন। পরে তিনি সেখান থেকে অবসর গ্রহন করেন। মৃত্যুকালে তিনি তিন ছেলে ও দুই কন্যাসহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন।

বুধবার বাদ আসর গোপালগঞ্জ কোর্ট মসজিদ প্রাঙ্গনে মরহুম এ এম ফজলুর রহমানের জানাজা শেষে শহরের গেটপাড়া পৌর কবরস্থানে মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

ভাষা সৈনিক এএম ফজলুর রহমানের মৃত্যুতে গোপালগঞ্জ-২ আসনের সাংসদ শেখ ফজলুল করিম সেলিম, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাবুদ্দিন আজম শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর