৪ জুলাই, ২০২৪ ১৬:৫২

জাবিতে ৪র্থ দিনেও সর্বাত্মক কর্মবিরতি

জাবি প্রতিনিধি:

জাবিতে ৪র্থ দিনেও সর্বাত্মক কর্মবিরতি

সর্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়’ বাতিলের দাবিতে চতুর্থ দিনেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সর্বাত্মক কর্মবিরতি অব্যাহত রয়েছে। গত কয়েকদিনের মতো বৃহস্পতিবার সারাদিনেও খোলেনি বিশ্ববিদ্যালয়ের বিভাগ ও প্রশাসনিক কার্যালয়গুলো। 

এদিকে, সর্বাত্মক কর্মবিরতি পালনকারীদের মধ্য থেকে নেতৃত্বস্থানীয় শিক্ষকদের সাথে ঢাকায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে একটি বৈঠক হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। ফলে কোন ধরনের আশ্বাস না পেয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন জাবি শিক্ষকরা।

এ বিষয়ে জাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোতাহার হোসেন বলেন, আজ ঢাকায় সড়ক ও সেতুমন্ত্রীর সাথে আমাদের আন্দোনের বিষয়ে বৈঠক হওয়ার কথা ছিল। সেখানে আমি ইনভাইটেড ছিলাম। কিন্তু তিনি রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় সেটা স্থগিত করা হয়েছে। এখন পর্যন্ত কর্মবিরতি স্থগিত করার মতো কোন আশ্বাস আমরা পাইনি। ফলে সর্বাত্মক কর্মবিরতি চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে আমরা অনড়। যতদিন আমাদের যৌক্তিক দাবি প্রত্যয় স্কিম বাতিল করা হবে না ততদিন আমাদের আন্দোলন চলবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর