৪ জুলাই, ২০২৪ ২১:১৩

চুয়াডাঙ্গায় ট্রাফিক সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ কর্মসূচি

চুয়াডাঙ্গা প্রতিনিধি


চুয়াডাঙ্গায় ট্রাফিক সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ কর্মসূচি

চুয়াডাঙ্গায় ট্রাফিক আইন মেনে চলা এবং হেলমেট ব্যবহারের ওপর গুরুত্বারোপ করে লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। নিরাপদ সড়ক চাই চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে আয়োজিত এই কর্মসূচিতে চুয়াডাঙ্গা বিআরটিএ ও ট্রাফিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের কোর্ট রোডে লিফলেট বিতরণ করা হয়।

সড়কে চলাচলকারী বাস, ট্রাক, মোটরসাইকেল, ইজিবাইক, রিকশা ভ্যানসহ সকল ধরনের যানবাহনের চালকদের সচেতন করা হয়। লিফলেট প্রদানের পাশাপাশি সড়ক দুর্ঘটনা এড়িয়ে চলার জন্য সব ধরনের সতর্কতা মেনে চলার পরামর্শ দেওয়া হয়। 

শহরের কোর্ট মোড়ে অবস্থান নিয়ে নিরাপদ সড়ক চাই, বিআরটিএ এবং ট্রাফিক ব্যবস্থাপনা কর্মকর্তারা ঘণ্টাব্যাপী বিভিন্ন যানবাহনের চালকদের সচেতনতার পরামর্শ দেন। এ সময় দ্রুতগতিতে যানবাহন না চালানো, হেলমেট পরিধান করা এবং ট্রাফিক আইন মেনে সড়কে চলাচল করার গুরুত্বারোপ করা হয়। এছাড়াও, অপ্রাপ্তবয়স্ক চালকদের কাছে যানবাহন না দেওয়ার জন্য অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করা হয়।

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মানিক আকবর, সাধারণ সম্পাদক জাকির হোসেন, সহ-সাধারণ সম্পাদক জামান আখতার, সদস্য শেখ লিটন, চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্সের পরিচালক কিশোর কুমার কুন্ডু, চুয়াডাঙ্গা বিআরটিএ’র মোটরযান পরিদর্শক আবু জামাল, ট্রাফিক ইন্সপেক্টর মাসুম বিল্লাহ, এবং টিএসআই মোহাম্মদ ইউনুস।

লিফলেট বিতরণের সময় কর্মকর্তারা চালকদের উদ্দেশ্যে বলেন, ট্রাফিক আইন মেনে চললে সড়কে দুর্ঘটনা কমিয়ে আনা সম্ভব। মোটরসাইকেল চালকদের হেলমেট পরিধান এবং নিয়ন্ত্রণের মধ্যে রেখে যানবাহন চালানোর পরামর্শ দেওয়া হয়। এভাবেই সড়কে দুর্ঘটনা কমিয়ে আনা সম্ভব।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর