শিরোনাম
৫ জুলাই, ২০২৪ ১৫:৪৯

সাপের কামড়ে শিশুর মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি:

সাপের কামড়ে শিশুর মৃত্যু

কুষ্টিয়ার দৌলতপুরে কালাচ সাপের কামড়ে সোয়াদ ইসলাম (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

দৌলতপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউল ইসলাম মহি জানান, নিহত শিশু সোয়াদ দৌলতপুর উপজেলার দৌলতপুর সদর ইউনিয়নের দৌলতখালী চৌহর্দ্দিরমাঠ গ্রামের সুখ চাঁদ আলীর ছেলে। বুধবার দিবাগত রাতে ঘুমন্ত অবস্থায় সাপে তাকে কামড় দেয়। সেসময় সোয়াদ তার বাবা-মায়ের সাথে ঘুমিয়ে ছিল। কামড়ের পর শিশুটি টের পেয়ে চিৎকার দিলে বাবা-মা ঘুম থেকে জেগে শিশুটির পাশেই একটি সাপ দেখতে পায়। পরে শিশুটির বাবা সুখ চাঁদ ঘরে থাকা ধারালো হাসুয়া দিয়ে সাপটিকে কোপ দিয়ে মেরে ফেলে। স্থানীয়রা বলেন সাপটির নাম কালাচ।  
পরে সোয়াদকে দ্রুত দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তাকে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মৃত্যু হয়।

এ বিষয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাপস কুমার সরকার বলেন, হাসপাতালে আসার সঙ্গে সঙ্গে শিশুটির চিকিৎসা শুরু হয়েছিল। এন্টিভেনম প্রয়োগ চলছিল, তার মধ্যেই মৃত্যু হয়।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর