৫ জুলাই, ২০২৪ ২১:৪৯

শ্যামনগরে কৃষকলীগ নেতাকে হত্যা

সাতক্ষীরা প্রতিনিধি

শ্যামনগরে কৃষকলীগ নেতাকে হত্যা

প্রতীকী ছবি

সাতক্ষীরার শ্যামনগরে পূর্ব শত্রুতার জের ধরে কৃষকলীগ নেতা কাশেম আলী কাগুজিকে (৫৩) কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার গাবুরা ইউনিয়নের খোলপেটুয়া গ্রামে নিজের মাছের ঘেরের পাশে তাকে কুপিয়ে হত্যা করা হয়। নিহত কাশেম আলী কাগুজি ওই গ্রামের মৃত নেছার আলী কাগুজির ছেলে ও গাবুরা ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক। পরিবারের দাবি, মাছের ঘের ও রাজনৈতিক শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তার, মাছের ঘের ও রাজনৈতিক শত্রুতাসহ বিভিন্ন বিষয় নিয়ে কাশেম কাগুজির সাথে রাজনৈতিক প্রতিপক্ষের বিরোধ চলে আসছিল। এরই জেরে তাকে হত্যা করা হতে পারে।

নিহত কাশেম কাগুজির ভাতিজা মিলন কাগুজি জানান, বৃহস্পতিবার রাতে তার চাচা কাশেম কাগুজি ও চাচি মাছের ঘের পাহারা দেয়ার জন্য ঘেরে ছিলেন। রাত ১২টার দিকে ঘেরে ঘুমিয়ে থাকা অবস্থায় অস্ত্রের মুখে তার চাচাকে জিম্মি করে দুর্বৃত্তরা। এসময় চাচীকে ঘেরের বাসায় বেঁধে রেখে চাচা কাশেম কাগুজিকে পাশের ঘেরের রাস্তায় নিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

মিলন আরো জানান, তার চাচার সাথে স্থানীয় লোকমান গাজী, শোকর আলী ও আবু মুসা গংদের আধিপত্য বিস্তার, মাছের ঘের ও রাজনৈতিক শত্রুতাসহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ ছিল। এর আগেও কাশেম কাগুজি ওপর হামলা ঘটনা ঘটে।
স্থানীয় ইউপি সদস্য রবিউল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক কাশেম কাগুজি ও লোকমান গংদের মধ্যে বিরোধ ছিল।
শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল কালাম আজাদ বলেন, গাবুরায় মাছের ঘের নিয়ে দ্বন্দ্বে প্রতিপক্ষের হামলায় কাশেম আলী কাগুজির মৃত্যু হয়েছে বলে খবর পাওয় গেছে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর