৬ জুলাই, ২০২৪ ১৩:১০

টাঙ্গাইলে নদীর পানি বেড়ে প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে নদীর পানি বেড়ে প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতের কারণে টাঙ্গাইল জেলার উপর দিয়ে প্রবাহিত সবকটি নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে নতুন নতুন এলাকা প্লাবিত হয়ে সার্বিক বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। 

ঝিনাই নদীর পানি বিপৎসীমার ৯২ সেন্টিমিটার, ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি বিপৎসীমার ২৮ সেন্টিমিটার এবং ধলেশ্বরী নদীর পানি ৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

জেলার ভুঞাপুর, কালিহাতী, গোপাপলপুর ও সদর উপজেলার বিভিন্ন গ্রামে নদীর পানি প্রবেশ অব্যাহত আছে। বন্যার পানিতে তলিয়ে যাচ্ছে এসব উপজেলার নদী তীরবর্তী এলাকার বাড়ি-ঘর ও ফসলী জমি। বন্যা মোকাবেলায় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন তৎপর রয়েছে।

শনিবার (৬ জুলাই) সকাল নয়টায় টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের দেয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ঝিনাই নদীর পানি জোকারচর পয়েন্টে ১৪  সেন্টিমিটার, ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি পোড়াবাড়ি পয়েন্টে ৮ সেন্টিমিটার, ধলেশ্বরী নদীর পানি এলাসিন পয়েন্টে ২৭ সেন্টিমিটার, ফটিকজানি নদীর পানি নলচাপা ব্রীজ পয়েন্টে ১৮ সেন্টিমিটার, বংশাই নদীর পানি কাউলজানী পয়েন্টে ২৪ সেন্টিমিটার,   মির্জাপুর পয়েন্টে ১২ সেন্টিমিটার এবং মধুপুর পয়েন্টে ১৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। 

এদিকে, পানি বৃদ্ধির কারণে কয়েকটি উপজেলার বিভিন্ন এলাকায় নদী ভাঙনও অব্যাহত আছে।

বিডি-প্রতিদিন/বাজিত

সর্বশেষ খবর