৬ জুলাই, ২০২৪ ১৯:৩০

গোবিন্দগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা

গাইবান্ধা প্রতিনিধি

গোবিন্দগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা

গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। চলতি বছরে এ পৌরসভায় ৫৬ কোটি ৮৯ লাখ ৮৬ হাজার ৪০০ টাকা বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মুকিতুর রহমান রাফি।

শনিবার দুপুরে পৌরসভা হল রুমে সুধীজনদের সঙ্গে আলোচনা শেষে এ বাজেট ঘোষণা করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক শাকিল আলম বুলবুল ও উপজেলা ভাইস-চেয়ারম্যান এমএ মতিন মোল্লা।

এ সময় গোবিন্দগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) বসির আহমেদ, গোবিন্দগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ আহসান হাবীব প্রিন্স, পৌরসভার প্যানেল মেয়র-১ শাহিন আকন্দ, প্যানেল মেয়র-২ রিমন তালুকদারসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, এনজিও কর্মী, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও নাগরিকরা উপস্থিত ছিলেন।

গোবিন্দগঞ্জ পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের বাজেটে মোট প্রস্তাবিত আয় ধরা হয়েছে ৫৬ কোটি ৮৯ লাখ ৮৬ হাজার ৪০০ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৫৬ কোটি ৮৫ লাখ ৭০ হাজার টাকা। বাজেটে সমাপনী উদ্বৃত্ত দেখানো হয়েছে ৪ লাখ ১৬ হাজার ৪০০ টাকা। গত অর্থ বছরে এ বাজেটের পরিমাণ ছিল ৫৩ কোটি ৫৩ লাখ ৩৫ হাজার টাকা।

এবারের বাজেটে রাস্তা, সেতু, ড্রেন, সোলার ও বৈদ্যুতিক বাতি, মশক নিধন, স্যানিটেশন, পানি সরবরাহসহ নানা উন্নয়নমূলক কাজ হাতে নেওয়া হয়েছে। এসব কাজ বাস্তবায়ন হলে শহর আলোকিত হয়ে উঠবে বলে অভিমত ব্যক্ত করেন মেয়র।

উল্লেখ্য, ৩৮ দশমিক ৪৭ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয় গোবিন্দগঞ্জ পৌরসভা। পৌর এলাকার নয়টি ওয়ার্ডে বসবাস করেন ৪০ হাজার ২০১ জন মানুষ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর