৮ জুলাই, ২০২৪ ১১:৩০

চাঁদপুরে অপহরণের ৬ মাস পর শিশু উদ্ধার

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে অপহরণের ৬ মাস পর শিশু উদ্ধার

প্রতীকী ছবি

চাঁদপুর সদর উপজেলার উত্তর বালিয়া এলাকা থেকে ছয় মাস পূর্বে তিন বছর বয়সি এক কন্যা শিশু অপহরণ হয়। অপহৃত সেই শিশুটিকে পিবিআই উদ্ধার করেছে। 

রবিবার (০৭ জুলাই) রাতে চাঁদপুর জেলা কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় পিবিআই। বিজ্ঞপ্তিতে বলা হয়, পিবিআই চাঁদপুর কর্তৃক অপহরণ মামলায়  ৩ বছরের কন্যা শিশুকে মামলার সূত্র ধরে শনিবার (০৬ জুলাই) রাতে চাঁদপুর সদর থানা এলাকা থেকে উদ্ধার করা হয়।

মামলার ভিকটিম শিশু মাহিয়া আক্তার (ছদ্মনাম) গত জানুয়ারি মাসের ২২ তারিখ বেলা আনুমানিক ১১টার দিকে চাঁদপুর উত্তর বালিয়া নিজ বাড়ি থেকে বের হয়ে আর বাড়িতে ফিরে আসেন নাই। এই মর্মে তার মা ফাহিমা বেগম বাদী হয়ে মামলা করেন।

বাদীর ধারণা, পূর্ব শত্রুতার জেরে প্রতিবেশীদের সহযোগিতায় অজ্ঞাতনামা ব্যক্তিরা পরস্পর যোগসাজশে ভিকটিমকে ঘটনাস্থল থেকে অপহরণ করে নিয়ে যায়। এই বিষয়ে চাঁদপুর সদর থানায় গত ফেব্রুয়ারি মাসের ১২ তারিখে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৩০ ধারায় মামলা হলে সদর থানার তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ প্রায় পাঁচ মাস তদন্ত করার পরেও ভিকটিমকে উদ্ধার করা সম্ভব হয়নি। যার ফলে আদালত মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে পিবিআইকে মামলাটির ভিকটিম উদ্ধারপূর্বক তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ প্রদান করেন।

পিবিআই চাঁদপুর জেলার এসপি মোস্তফা কামাল রাশেদ জানান, মামলাটি তদন্ত করেন এসআই মো. ফজলুর রহমান চৌধুরী‌। তিনি একটি বিশেষ দল তৈরি করে গোপন তথ্যের ভিত্তিতে গত ৬ জুলাই রাতে চাঁদপুর সদর মডেল থানাধীন ঢালিরঘাট এলাকা হতে শিশুকে উদ্ধার করেন। রবিবার (৭ জুলাই) শিশুর ডাক্তারি পরীক্ষা শেষে তাকে বিজ্ঞ আদালতে উপস্থাপন করলে আদালত  নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারা মোতাবেক শিশুর জবানবন্দি লিপিবদ্ধ করে এবং শিশুকে তার মায়ের জিম্মায় প্রদান করেন। মামলার তদন্ত অব্যাহত আছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর