৮ জুলাই, ২০২৪ ১৮:৪৯

কামড় দেওয়া রাসেলস ভাইপার নিয়েই হাসপাতালে কৃষক

নিজস্ব প্রতিবেদক

কামড় দেওয়া রাসেলস ভাইপার নিয়েই হাসপাতালে কৃষক

সংগৃহীত ছবি

মাদারীপুরের শিবচরের পদ্মার চরাঞ্চল চরজানাজাতে সাপের কামড়ের শিকার হয়েছেন কৃষক মমিন শেখ। এরপর কৃষক মমিন শেখ ও তাঁর ছেলে মিলে রাসেলস ভাইপার সাপটিকে মেরে শিবচর হাসপাতালে নিয়ে এসে ভর্তি হয়েছেন। 

হাসপাতাল ও পারিবারিক সূত্রে জানা যায়, বর্ষা মৌসুমে শিবচরের পদ্মা নদীর চরাঞ্চল চরজানাজাত ইউনিয়নে সাপের উপদ্রব বেড়েছে। তাই ওই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের আজিজ শেখের ছেলে মমিন শেখ বাড়ির চারদিকে জাল দিয়ে বেড়া দেন। রবিবার সন্ধ্যায় তিনি ওই বেড়া তল্লাশির সময় হাতে আঘাত অনুভব করেন। এরপর তিনি সামনে একটি সাপ দেখতে পান। তিনি তাৎক্ষণিকভাবে হাত বেঁধে রাখেন। তারপর ছেলেকে নিয়ে সাপটি মেরে ফেলেন। সাপটিকে নিয়ে তিনি শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। চিকিৎসকরা তাঁকে হাসপাতালে ভর্তি নিয়ে পর্যবেক্ষণে রেখেছেন। এখন তাঁর অবস্থা স্থিতিশীল। 

মমিন শেখ বলেন, ‘চরে সাপের উপদ্রব এবার অনেক বেশি, তাই বাড়ির চারদিকে বেড়া দিচ্ছিলাম। এ সময় সাপে কাটে। পরে হাতে বাঁধ দিয়ে সাপটিকে মেরে হাসপাতালে নিয়ে আসি। শরীরটা ব্যথা, মাথা ঘুরায়।’

কর্তব্যরত চিকিৎসক ডা. প্রিন্স বলেন, মমিন শেখকে আমরা পর্যবেক্ষণে রেখেছি। তবে রক্ত স্বাভাবিক থাকায় এখনও এন্টিভেনম দেওয়া হয়নি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর