৮ জুলাই, ২০২৪ ১৯:১৮

ভোলার মেঘনা নদীতে দুইদিন ধরে নিখোঁজ ৫

ভোলা প্রতিনিধি

ভোলার মেঘনা নদীতে দুইদিন ধরে নিখোঁজ ৫

ভোলার মেঘনা নদীতে বালু কাটার ড্রেজারসহ ৫ ব্যক্তি দুই দিন ধরে নিখোঁজ রয়েছেন। আজ সোমবার সকালে নিখোঁজদের খুঁজতে নৌ পুলিশ, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের ডুবরি টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম শুরু করেছে। তবে মেঘনা নদীতে তীব্র স্রোত থাকায় উদ্ধার কার্যক্রম ব্যাহত হচ্ছে। 

এ ঘটনায় ভোলা মডেল থানায় রবিবার রাতে একটি জিডি করা হয়েছে। স্থানীয়রা ধারণা করছেন, ড্রেজারসহ ৫ ব্যাক্তি মেঘনা নদীতে ডুবে গেছে। তবে বিষয়টি এখনো নিশ্চিত হওয় যায়নি। নিখোঁজ শ্রমিকদের সন্ধানে তাদের স্বজনরা মেঘনা নদীর পাড়ে অপেক্ষা করছে।

ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের মোঃ শাহে আলম নামে এক ব্যক্তি রবিবার রাতে ভোলা মডেল থানায় করা জিডিতে উল্লেখ করেন , গত ১ মাস যাবৎ  ইলিশা নদীতে তিনিসহ আরো ৩ জন পার্টনার এবং ৫ জন লেবারসহ ড্রেজার দিয়ে বালু কেটে আসছে। গত ৬ জুলাই রাত অনুমান ১১ টার দিকে  ভোলা সদর উপজেলার  পূর্ব ইলিশা ইউনিয়নের ইলিশা বালুর মহল ০৩নং এলাকার মেঘনা নদীতে তার ব্যবসায়িক পার্টনার নূরে আলমসহ ৫জন শ্রমিক নদীতে ড্রেজার নিয়ে অবস্থান করছিলো। কিন্তু পর দিন সকাল থেকে নদীতে ড্রেজারসহ ওই ৫ ব্যক্তিকে দেখা যাচ্ছে না। এরপর তাদের বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও কোন সন্ধান পাওয়া যায়নি। এমনকি নিখোঁজ ব্যক্তিদের মোবাইল ফোন নাম্বার বন্ধ রয়েছে। 

ইলিশা নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিদ্যুৎ কুমার বড়–য়া সাংবাদিকদের জানান, নিখোঁজদের সন্ধানে নৌ-পুলিশ, কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিসের টিম সকাল থেকেই ঘটনাস্থলে রয়েছে। নদীতে তীব্র স্রোতের কারণে উদ্ধার কার্যক্রম ব্যহত হচ্ছে। নদীর স্রোত কিছুটা স্বাভাবিক হলে উদ্বার কার্যক্রম শুরু হবে। এর আগে ড্রেজার সনাক্ত হয়েছে কি না সেটি নিশ্চিত করে বলা যাচ্ছে না। এছাড়াও ড্রেজার উদ্ধারের ব্যাপারে বিআইডব্লিউটিএর কর্মকর্তাদের জানানো হয়েছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর