৮ জুলাই, ২০২৪ ২১:৫৭

বরগুনায় ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুতে তদন্ত কমিটি

বরগুনা প্রতিনিধি

বরগুনায় ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুতে তদন্ত কমিটি

বরগুনার আমতলীতে ইউনিক স্পেশালাইজড হসপিটাল নামের একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় আলাউদ্দিন মুছল্লী (৬৫) নামে এক রোগীর মৃত্যুর ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বরগুনা জেলা সিভিল সার্জন। 

কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার বিকেলে এ তদন্ত কমিটি গঠন করা হয়। 

কমিটির সদস্যরা হলেন আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্মময় হাওলাদার, বরগুনা জেনারেল হাসপাতালের অজ্ঞানবিদ ডা. মো. আবু ছালেহ ও অর্থপেডিক্স সার্জন ডা. ইকবাল হোসেন ও বরগুনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মেহেদি হাসান।

জানা গেছে, আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর তক্তাবুনিয়া গ্রামের মফেজ মুছল্লীর ছেলে মো. আলাউদ্দিন মুছল্লী (৬৫) শুক্রবার রাতে আমতলী একেস্কুল সংলগ্ন ইউনিক স্পেশালাইজড হসপিটাল নামের একটি ক্লিনিকে হারনিয়া অস্ত্রোপচারের ভুল চিকিৎসায় মারা যান। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর সোমবার বিকেলে বরগুনা জেলা সিভিল সার্জন এ তদন্ত কমিটি গঠন করেন।

তদন্ত কমিটির সভাপতি আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার বলেন, তদন্ত কমিটির প্রধান হিসেবে চিঠি পেয়েছি। যথাসময়ে এবং সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেওয়া হবে।

বরগুনা জেলা সিভিল সার্জন ডা. প্রদীপ চন্দ্র মন্ডল বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর