৯ জুলাই, ২০২৪ ১২:০৪

গাইবান্ধায় কিশোরীকে গণধর্ষণের মামলায় যুবক গ্রেফতার

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় কিশোরীকে গণধর্ষণের মামলায় যুবক গ্রেফতার

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ১৪ বছরের এক কিশোরীকে গণধর্ষণের ঘটনায় মামলার অন্যতম আসামি শহিদ শেখ (২২) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতার শহিদ শেখ উপজেলার শালমারা ইউনিয়নের শালমারা এলাকার শরিফুল শেখের ছেলে। ধর্ষণের শিকার ওই কিশোরী একই গ্রামের বাসিন্দা।  

সোমবার (৮ জুলাই) দিবাগত রাত ১১টার দিকে র‌্যাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের সিনিয়র সহকারী পুলিশ সুপার সালমান নূর আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে ওইদিন সন্ধ্যা পৌনে ৭টার দিকে ফরিদপুরের কোতয়ালী থানার আলীপুর কবরস্থান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপজেলার শালমার ইউপির শালমারা এলাকার জাহিদুল শেখের ছেলে মনির হোসেন (২২), মজনু শেখের ছেলে অসীম শেখ বেঙ্গু (২০) ও
শরিফুল শেখের ছেলে শহিদ শেখ (২২) মিলে গত ৪ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কথা আছে বলে ওই কিশোরীকে তার বাড়ি থেকে ডেকে নিয়ে শালমারা এলাকার কাঁটাখালী নদীর কিনারে ভুট্টার ক্ষেতে নিয়ে যায় এবং ওই তিন যুবক পালাক্রমে ধর্ষণ করে। ঘটনাটি কাউকে না বলার জন্য ভয়-ভীতি প্রদর্শন করে কিশোরীকে বাড়িতে পাঠিয়ে দেয়।

ঘটনার মাস দুয়েক পর সন্দেহ হলে কিশোরীর গর্ভ পরীক্ষা করে জানা যায় সে ৯ সপ্তাহের গর্ভবর্তী। পরে ওই কিশোরীর পিতা বাদী হয়ে ওই তিন যুবককে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। 

ওই মামলার প্রেক্ষিতে ছায়াতদন্ত শুরু করে র‌্যাব। এরই ধারাবহিকতায় সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে র‍্যাব-১৩ গাইবান্ধা ও র‍্যাব-১০ ফরিদপুর যৌথ অভিয়ান পরিচালনা করে ফরিদপুরের কোতয়ালী থানার আলীপুর কবরস্থান এলাকা থেকে শহিদ শেখকে গ্রেফতার করা হয়। 

সালমান নূর আলম বলেন, গ্রেফতার শহিদ ওই মামলার পলাতক আসামি বলে স্বীকার করেছে। পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য আসামিকে গোবিন্দগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর