৯ জুলাই, ২০২৪ ১৫:২৬

বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি:

বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার দৌলতপুরে স্কুলঘরের টিনশেডের ওপর থেকে সেন্ডেল পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে জিসান (১১) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে পোয়ালবাড়িয়া নসিরউদ্দিন বিশ্বাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। নিহত জিসান ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। সে ফিলিপনগর ইউনিয়নের পোয়ালবাড়িয়া গ্রামের কামাল হোসেনের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, স্কুলছাত্র জিসান স্কুল অঙিনায় খেলা করছিলো। সেসময় স্থায় তার পায়ের একটি স্যান্ডেল অপর এক শিশু পরিত্যক্ত স্কুলঘরের টিনের চালার ওপর ছুড়ে মারে। গ্রীল বেয়ে স্কুলঘরের টিনের চালার ওপর থেকে স্যান্ডেল কুড়িয়ে আনতে গিয়ে পূর্ব থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটে বিদ্যুতায়িত হওয়া টিনের চালায় জিসান বিদ্যুৎপৃষ্ঠ হয়। স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক জানান মারা গেছে।
দূর্ঘটনার বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মদিনা খাতুন বলেন, আমি সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরাও ক্লাসে ছিলাম। পরে বাইরে কেউ পড়ে আছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি আমাদের বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী। তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল হাসান তুহিন বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হওয়া এক শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই তার মৃত্যু হয়েছে। স্কুলঘরে টিনের চালায় শিশুটি বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে বলে শুনেছি।

দৌলতপুর থানার ওসি মাহবুবুর রহমান বলেন, নিহত শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশের হেফাজতে রাখা হয়েছে। পরে উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর