১০ জুলাই, ২০২৪ ১৫:৫১

বিদেশি পিস্তলসহ সাবেক শিবির নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিদেশি পিস্তলসহ সাবেক শিবির নেতা গ্রেফতার

রাজশাহীতে বিদেশি পিস্তলসহ সাবেক শিবির নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। বুধবার রাত তিনটার দিকে নগরীর মতিহার থানার ধরমপুর এলাকায় অভিযান চালিয়ে রমজান আলী (৩০) নামের ওই শিবির নেতাকে গ্রেফতার করা হয়। এছাড়া ডাকাতির প্রস্তুতির সময় বিপুল পরিমাণ দেশি অস্ত্রসহ ১১ জনকে গ্রেফতার করে র‌্যাব।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার রাত ৩টার দিকে নগরীর মতিহার থানাধীন ধরমপুর পূর্বপাড়া এলাকায় অপারেশন পরিচালনা করে ইয়াজ উদ্দিনের ছেলে রমজান আলীকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, দেশীয় চাপাতি, চাকু উদ্ধার করা হয়। র‌্যাব আর জানায়, রমজান রাজশাহী মহানগরীর একজন শীর্ষ সন্ত্রাসী। সে ধরমপুর পূর্বপাড়া ছাত্রশিবিরের সভাপতি ছিল। বোমা তৈরিতে দক্ষ এবং অন্যদের বোমা তৈরিতে প্রশিক্ষণ দিয়ে থাকে। বেশিরভাগ সময় ভারতে পালিয়ে অবস্থান করে। তার নামে বিস্ফোরক, হত্যা, মারামারি ও হত্যা চেষ্টা মামলাসহ ১৫টি মামলা আছে।
গত ১৫ মে গভীর রাতে রমজানের বসতবাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশিয় ধারালো অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতিকালে ১১ জন ডাকাত সদস্যকে গ্রেফতার করেছিল র‌্যাব।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর