১০ জুলাই, ২০২৪ ১৭:৩৮

হাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবি শিক্ষার্থীদের 
বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ

সরকারি চাকরিতে বৈষম্যমূলক কোটা পদ্ধতির সংস্কার ও ২০১৮ এর পরিপত্র বহালের দাবিতে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করে। এতে বিশ্ববিদ্যালয়ের সামনে দিনাজপুর-রংপুর মহাসড়কের দুই পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে যায়। ওই বিভিন্ন যানবাহনে থাকা যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে। বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। পরে মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করে রাখে আন্দোলনকারীরা। 
পরে পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার  আন্দোলনের সমন্বয়ক সুজন রানা।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সমবেত হোন আন্দোলনকারী শিক্ষার্থীরা। সমবেত হওয়ার পর তারা বিভিন্ন স্লোগান এবং বক্তব্য প্রদানের মাধ্যমে কোটা সংস্কারের দাবি জানান। এক পর্যায়ে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে আন্দোলন সমাবেশটি বিশ্ববিদ্যালয়ের ১ নং ফটক এবং দুই নং ফটক এলাকা দিয়ে প্রদক্ষিণ করেন। প্রদক্ষিণ শেষে শিক্ষার্থীরা প্রধান ফটক সংলগ্ন বটতলায় দিনাজপুর-রংপুর মহাসড়ক আটকে অবস্থান নেন এবং কোটাবিরোধী  বিভিন্ন স্লোগান এবং বক্তব্য প্রদান করেন। 
আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, সর্বোচ্চ ৫ ভাগ কোটা থাকতে পারে। এই কোটা প্রথা মেধাবীদের সাথে বৈষম্য সৃষ্টি করছে। এই সোনার বাংলাতে কোনো বৈষম্য মেনে নেওয়া হবে না।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর