১০ জুলাই, ২০২৪ ১৮:০৪

বিস্কুট খেয়ে প্রাণ গেলো দুই বোনের

নওগাঁ প্রতিনিধি:

বিস্কুট খেয়ে প্রাণ গেলো দুই বোনের

নওগাঁ সদর উপজেলার দোগাছী স্কুলপাড়া গ্রামে বিস্কুট খেয়ে খাদিজা (৬) ও তাবসসুম (৮ মাস) নামে সহোদর ২ শিশু কন্যার মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকালে তাদের মৃত্যু হয়। একই সাথে বিস্কুট খেয়ে মইন ইসলাম (১৬) নামে আরো এক কিশোর অসুস্থ হয়েছে। তাকে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। মৃত খাদিজা ও তাবাসসুম দোগাছী স্কুল পাড়া গ্রামের বাসিন্দা জহুরুলের মেয়ে। অসুস্থ মইন একই গ্রামের পাইলটের ছেলে।

শিশুর চাচা শাহজাহান জানান, দুপুর দেড়টার দিকে খাদিজা, তাবাসসুম ও মইন নামে ওই তিন শিশু বাড়ির পাশের একটি দোকান থেকে বিস্কুট কিনে খায়। এর কিছু পরই তারা লাগাতার বমি করতে থাকে। অসুস্থ  হয়ে পড়লে দ্রুত নওগাঁ সদর হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে নেয়ার পর চিকিৎসক ৮ মাস বয়সী তাবাসসুমকে মৃত ঘোষণা করেন। উন্নত চিকিৎসার জন্য খাদিজাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়ার পথে খাদিজার মৃত্যু হয়।

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল হক ঘটনার সত্যতা নিশ্চত করে জানান, বিস্কুট খেয়ে খাদ্যে বিষক্রিয়ায় এই ঘটনা বলে চিকিৎসক ও পুলিশ ধারণা করছে। মরদেহগুলোর ময়না তদন্ত শেষে সঠিক কারন জানা যাবে। মৃত দুই শিশুর মরদেহ নওগাঁ মর্গে সরকারি হিমাগারে সংরক্ষিত রয়েছে। 

নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার জাহিদ নজরুল চৌধুরী বলেন, আপাতদৃষ্টিতে ওই দুই শিশুর মৃত্যু মামা বিস্কুট খাওয়ার পরই হয়েছে মনে হলেও ময়না তদন্ত করার আগে মৃত্যুর কারণ নিশ্চিত করে বলা যাবে না। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর