১১ জুলাই, ২০২৪ ১৭:৩২

জেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধন

ভোলা প্রতিনিধি

জেলেদের চাল আত্মসাতের 
বিচার দাবিতে মানববন্ধন

ভোলায় জেলেদের জন্য বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগ তুলে ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন সাধারণ জেলেরা। আজ বোরহানউদ্দিন উপজেলার হাসান নগর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এমন অভিযোগ দিয়েছেন বঞ্চিত জেলেরা। এর আগে বুধবার একই দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকার শতাধিক জেলে। তবে চাল আত্মসাতের অভিযোগ অস্বীকার করেছেন ইউপি চেয়ারম্যান আবেদ চৌধুরী । 

সংশ্লিষ্টরা জানন, প্রজনন মৌসুমে মাছের উৎপাদন বৃদ্ধি, সামুদ্রিক মৎস্যসম্পদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের জন্য ২০ মে থেকে ২৩ জুলাই অর্থাৎ ৬৫ দিন মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা চলছে। 

এ সময় জেলেরা যেন মাছ ধরা থেকে বিরত থাকে, সে জন্য তাদের দেওয়া হচ্ছে খাদ্য সহায়তা। এর আওতায় ৫৬ কেজি করে চাল পাওয়ার কথা জেলেদের। কিন্তু বোরহানউদ্দিন উপজেলার হাসান নগর ইউনিয়নের নিবন্ধিত অনেক জেলে চাল না পেয়ে ক্ষুব্ধ হয়ে ওঠে। 

আমির মাঝি, সাহে আলম মাঝি, ফারুক মাঝ, হানিফ মাঝিসহ বিক্ষুব্ধ জেলেদের অভিযোগ, হাসান নগর উন্নয়ন পরিষদের চেয়ারম্যান আবেদ চৌধুরী জেলেদের জন্য বরাদ্দ হওয়া চাল প্রকৃত জেলেদেরকে না দিয়ে স্বজনপ্রীতি করেছেন। প্রকৃত জেলেদের বাদ দিয়ে অন্যদের চাল দিয়েছেন। পাশাপাশি প্রায় ২শত টন চাল আত্মসাত করেছেন। 

তবে এসব অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান আবেদ চৌধুরী জানান, তার ইউনিয়নে ২৮শ নিবন্ধিত জেলের মধ্যে মাত্র ৯শ জেলের জন্য চাল বরাদ্দ পেয়েছেন। ওই চাল সংশ্লিষ্টদের উপস্থিতিতে ৫৬ কেজি করে বিতরণও করা হয়েছে। চাল আত্মসাতের প্রশ্নই আাসেনা। 
 
বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর