১১ জুলাই, ২০২৪ ২১:০৫

জয়পুরহাটে নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ

হার পাওয়ার প্রকল্পের আওতায় ২য় পর্যায়ে নারী ফ্রিল্যান্সারদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্মার্ট উপহারস্বরূপ ৮০ জন নারীকে একটি করে ল্যাপটপ দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে জয়পুরহাট সদর উপজেলার পরিষদের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসানুজ্জামান মিঠু, ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর, জয়পুরহাট সদরের সহকারী প্রোগ্রামার সানজির আহমেদ শিশির, পরিচালক (রাইজআপ ল্যাবস), মশিউর রহমান, প্রকল্প ব্যবস্থাপক আশরাফুল আলম, প্রশিক্ষক জাকারিয়া আল হাদীসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ প্রশিক্ষনার্থীদের মাঝে একটি করে ল্যাপটপ তুলে দেন।

আয়োজকরা জানিয়েছেন, প্রযুক্তির সহায়তা নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে ৮০ জন নারীর মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়েছে। সরকারের ভিশন ২০৪১ এবং স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন কার্যক্রমের অংশ হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর দেশব্যাপী নারীদেরকে তথ্য প্রযুক্তি ও ফ্রিল্যান্সিংসহ উদ্ভাবনীমূলক কর্মক্ষেত্রের ব্যাপ্তি ঘটাতে প্রশিক্ষণ ও ল্যাপটপ বিতরণ করছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর