১২ জুলাই, ২০২৪ ১৭:৪৩

মিয়ানমারের শতাধিক সেনা-বিজিপি সদস্য আশ্রয় নিয়েছে টেকনাফে

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

মিয়ানমারের শতাধিক সেনা-বিজিপি সদস্য আশ্রয় নিয়েছে টেকনাফে

মিয়ানমারের রাখাইনে চলমান সংঘর্ষ থেকে আবারও দেশটির সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) ও সেনাবাহিনীর শতাধিক সদস্য। জীবন বাঁচাতে পালিয়ে টেকনাফে আশ্রয় নিয়েছেন। 

বুধবার ও বৃহস্পতিবার ধাপে ধাপে টেকনাফ উপজেলার সাবরাং, শাহপরীর দ্বীপ ও নাজিরপাড়া সীমান্ত পয়েন্ট দিয়ে অনুপ্রবেশ করেছিল। পরে তাদেরকে বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা হেফাজতে নেন। কিন্তু এ বিষয়ে বিজিবি ও কোস্টগার্ডের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানান, আবারও নতুন করে মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর সদস্য এপারে আশ্রয় নিয়েছে বলে শুনেছি। তারা আমাদের বিজিবি ও কোস্ট গার্ডের হেফাজতে রয়েছে। পাশাপাশি সীমান্তে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্তক অবস্থানে আছে।

নাম প্রকাশে অনিচ্ছুক টেকনাফ সীমান্তের বসবাসকারী স্থানীয় কয়েকজন জানান, মিয়ানমার রাখাইনের চলমান সংঘাত থেকে পালিয়ে নতুন করে ধাপে ধাপে বুধবার এবং বৃহস্পতিবার ১৩৯  জন মিয়ানমারের নিরাপত্তার বাহিনীর সদস্যরা টেকনাফের তিন পয়েন্ট সাবরাং, শাহপরীর দ্বীপ ও নাজিরপাড়া সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করেছিল। পরে তাদেরকে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি'র হেফাজতে নেয় বলে জানায়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ জানান, সীমান্তে  সার্বক্ষণিক বিজিবির সদস্যরা টহল দিয়ে যাচ্ছে। মিয়ানমারের এমন পরিস্থিতিতে সীমান্তের যেকোনও পরিস্থিতি মোকাবিলায় বিজিবি'র সদস্যরা প্রস্তুত।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর