১৩ জুলাই, ২০২৪ ১৪:৫৬

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি ব্যবসায়ীর মৃত্যু

ফেনী প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি ব্যবসায়ীর মৃত্যু

প্রতীকী ছবি

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় এক ব্যববসায়ী মারা গেছেন। তার নাম মোশারফ হোসেন মিলন (৩৬)। তিনি ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের পাইকপাড়া গ্রামের নুর মিয়া বলন্টিয়ার বাড়ির নুর ইসলামের ছেলে।

শনিবার বাংলাদেশ সময় রাত ৩টায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহতের ভায়রা ভাই এমদাদ হোসেন জানান, দক্ষিণ আফ্রিকার মিউর‌্যান্ড তুর্কি মসজিদে একটি তাফসিরুল কুরআন মাহফিলে অংশগ্রহণ শেষে নিজ কর্মস্থল প্রিটোরিয়া শহরে যাওয়ার পথে লরির সাথে ধাক্কা খেয়ে গুরুতর আহত হন মোশারফ। হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। গাড়িতে থাকা দু’জন সহযোগীও আহত হয়েছেন। গাড়িতে থাকা সহযোগীরাই মোশারফের মৃত্যুর সংবাদটি দেশে থাকা পরিবারকে জানান। 

তিনি জানান, মোশারফ ২০১৭ সালে বিয়ে করেন। তার ৬ বছরের একটি মেয়ে ও দেড় বছরের একটি ছেলে সন্তান রয়েছে।

এমদাদ হোসেন আরও জানান, মোশারফ হোসেন ২০১১ সালে দক্ষিণ আফ্রিকায় যান। সেখানে তার নিজস্ব দুটি দোকান ও আরও ব্যবসা রয়েছে। ৫-৬ মাস আগে দেশ থেকে ছুটি কাটিয়ে আফ্রিকা ফিরে যান। তার মরদেহ সেখানকার একটি হাসপাতালের মর্গে রয়েছে। লাশ দেশে পাঠানোর জন্য প্রক্রিয়া শুরু হয়েছে।

মোশারফ হোসেনের বাবা নুর ইসলাম জানান, আমার দুই ছেলে ও দুই মেয়ে। মোশারফ হোসেন মেঝ। আমার ছেলের মৃতদেহ দ্রুত দেশে আনার জন্য সরকারসহ সবার সহযোগিতা কামনা করছি।

নিহতের মেয়ে স্থানীয় প্রথম শ্রেণির ছাত্রী আফিয়া মোবাশ্বের কাঁদতে-কাঁদতে বলে বাবার সাথে শুক্রবার রাতে কথা হয়েছে। বাবাকে আমার জন্য জামা, জুতা আনতে বলেছি। 

জেলা প্রশাসক শাহিনা আক্তার জানান, সড়ক দুর্ঘটনায় দক্ষিণ আফ্রিকায় সোনাগাজীর যুবক মারা যাওয়ার খবর শুনে খুব খারাপ লাগছে। জীবিকার তাগিদে বিদেশ গিয়ে কফিন হয়ে ফিরতে হচ্ছে। মরদেহ দেশে আনতে ও লাশ দাফনে প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর