১৩ জুলাই, ২০২৪ ১৭:১২

সারের সংকট হবে না: শিল্পমন্ত্রী

নরসিংদী প্রতিনিধি

সারের সংকট হবে না: শিল্পমন্ত্রী

সারাদেশের সার কারখানাগুলোতে গ্যাসের সংকট থাকলেও সারের কোনো সংকট হবে না বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। চাহিদা অনুযায়ী কারখানাগুলোতে গ্যাস সরবরাহ করে সার উৎপাদনের মাধ্যমে কৃষকের সারের চাহিদা মেটানো হবে। এ লক্ষ্যে অচিরেই ভোলায় একটি নতুন সার কারখানা স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ শনিবার (১৩ জুলাই) দুপুরে নরসিংদী পলাশে এশিয়ার সর্ববৃহৎ সার কারখানার নিয়মিত কার্যক্রম পরিদর্শন শেষে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। 

সার কারখানার ভিআইপি অতিথি সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় নরসিংদী-২ আসনের সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, সংরক্ষিত সংসদ সদস্য মাসুদা সিদ্দিকি রোজী, শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, বিসিআইসির চেয়ারম্যান সাইদুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

মন্ত্রী আরো বলেন, সারা বিশ্ব থেকে আমাাদের সার আমদানি করতে হয়। আমাদের গ্যাসের কিছুটা অভাব আছে। সারা দেশের সারকারখানার র-মেটারিয়াল গ্যাস সেটা আমার পর্যাপ্ত দিতে পারছি না। সে কারণে আমাদের প্রডাকশন কিছুটা কম হচ্ছে বা বিলম্বিত হচ্ছে। আমাদের আধুনিক সারখানা স্থাপন করা হয়েছে। সকলের যৌথ প্রচেষ্টায় আজ বৃহৎ এই সার কারখানাটি শতভাগ প্রডাকশনে গেছে। এই সারকারখানাগুলো আমরা যদি সঠিকভাবে পরিচালনা করতে পারি ,তাহলে আর কোন দিনও আমাদের বিদেশ থেকে সার কিনতে হবে না। এক কথায় সারের জন্য আমার আর বিদেশের ওপর নির্ভশীল হতে হবে না।  


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর