১৩ জুলাই, ২০২৪ ১৯:০৩

নওগাঁয় স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

বাবুল আখতার রানা, নওগাঁ

নওগাঁয় স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

নওগাঁর ধামইরহাটে প্রবাসীর উদ্যোগে এবং গ্রামবাসীর সহযোগিতায় স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মানুষের চলাচলের প্রায় এক কিলোমিটার গ্রামীণ কাদাযুক্ত রাস্তা খোয়া, বালু ও ভাঙা ইট দিয়ে সংস্কার করা হয়েছে।

এ সংস্কার কাজে এলাকার প্রায় ৪০ জন মানুষ সকাল থেকে বিকেল পর্যন্ত স্বেচ্ছাশ্রম দেন। সৌদি প্রবাসী মেহেদী হাসান আর্থিক সহায়তা প্রদান করেন। এ রাস্তা সংস্কারের ফলে এলাকার শত শত নারী, পুরুষ, শিশু ও বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীরা বেশ উপকৃত হয়েছেন।

জানা গেছে, উপজেলার জাহানপুর ইউনিয়নের কোকিল তালবুনা মোড় থেকে একটি মাটির গ্রামীণ রাস্তা দক্ষিণ দিকে নানাইচ মধ্যপাড়া গিয়ে কোরবান আলী মসজিদে মিলিত হয়েছে। এ গ্রামীণ সড়ক দিয়ে বিভিন্ন পেশার মানুষ প্রতিদিন বিভিন্ন জায়গায় আসা-যাওয়া করে থাকে।

জাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া বলেন, রাস্তাটি এলজিইডিতে পাকাকরণের নাম তালিকাভুক্ত করা হয়েছে। সকল প্রক্রিয়া শেষে পাকাকরণ হতে পারে।

নানাইচ মধ্যপাড়া গ্রামের সৌদি প্রবাসী মেহেদী হাসান বলেন, গ্রামে একটি মনোরম মসজিদ রয়েছে। এলাকার শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়াশোনা করছে। কয়েক গ্রামের মানুষ এই রাস্তা দিয়ে চলাফেরা করে। কিন্তু সড়কটি পাকাকরণ না করায় লোকজনকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। মানুষের কল্যাণে নিজ উদ্যোগে খোয়া, বালু ও ভাঙা ইট দিয়ে প্রায় ৪০ জন গ্রামবাসী দুই দিন ধরে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সড়কটি চলাচলে উপযোগী করেছে। এলাকাবাসী দ্রুত রাস্তাটি পাকাকরণের দাবি জানিয়েছেন।

নওগাঁ এলজিইডির নির্বাহী প্রকৌশলী তোফায়েল আহমেদ বলেন, বিষয়টি আমার জানা ছিল না। তবে তদন্ত করে রাস্তা পাকাকরণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর